• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

উৎসবমুখর পরিবেশে বরিশাল উপজেলা পরিষদের ভোট গ্রহন চলছে

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৮ মে ২০২৪  

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, একটানা বিকেল ৪টা পর্যন্ত চলবে। প্রথম দফায় আজ বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলা পরিষদের ভোট। সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহন হবে।  এ দুই উপজেলার দুই চেয়ারম্যান, দুই ভাইস চেয়ারম্যান ও দুই মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচনের এ ভোটে ভোটর রয়েছেন প্রায় ৫ লাখ। দুই উপজেলায় নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ২২ প্রার্থী।
এর মধ্যে বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ ভাইস চেয়ারম্যান পদে ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৪ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন মাহমুদুল হক খান মামুন আনারস, আব্দুল মালেক কাপ-পিরিচ, মনিরুল ইসলাম ছবি দোয়াত-কলম, মাহবুবুর রহমান মধু ঘোড়া প্রতীক ও এসএম জাকির হোসেন মোটর সাইকেল।
ভাইস চেয়ারম্যান পদের মাহিদুর রহমান বই, মো. জসিমউদ্দিন তালা, হাদিস মীর টিউবওয়েল, শহীদ মোহাম্মদ শাহনেওয়াজ উড়োজাহাজ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- হাঁস প্রতীকের নেহার বেগম, ফুটবল প্রতীকের মারিয়া আক্তার ফুটবল ও কলস প্রতীকের হালিমা বেগম।
বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতীকের বিশ্বাস মুতিউর রহমান আনারস, মোটর সাইকেল নিয়ে মো. কামরুল ইসলাম খান, দোয়াত-কলম নিয়ে মো. ফিরোজ আলম খান ও কাপ-পিরিচ নিয়ে রাজিব আহম্মদ তালুকদার প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।
ভাইস চেয়ারম্যান পদে আব্দুস সালাম উড়োজাহাজ, শাহবাজ মিঞা বই ও সাইফুর রহমান তালা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস নিয়ে জাহানারা বেগম ও হাঁস প্রতীক নিয়ে তহমিনা বেগম প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বরিশাল জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ওয়াহিদুজ্জামান মুন্সী জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহনের জন্য বিজিবি, কোষ্টগার্ড, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে। তাৎক্ষনিক বিচারের জন্য থাকবেন জুডিসিয়াল ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট। ভোট কক্ষে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা হলে পোলিং এজেন্টরা সাথে সাথে সহকারী প্রিজাইডিং অফিসার ও প্রিজাইডিং অফিসারকে জানাবেন। তিনি তাৎক্ষনিক ব্যবস্থা নিবেন। শতভাগ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহন অনুষ্ঠিত হবে কোন প্রার্থীর প্রভাব বিস্তারের সুযোগ থাকবে না।
মঙ্গলবার সকাল থেকে ভোট গ্রহনের একমাত্র ব্যালট পেপার ছাড়া অন্য সকল ব্যালট বক্স, সিল কালি সহ বিভিন্ন সরঞ্জাম সদরের ৬৮ ও বাকেরগঞ্জের ১১৪ ভোট কেন্দ্রের দায়ীত্বশীল কর্মকর্তা সহ কর্মরত প্রশাসনিক কর্মকর্তাদের নিকট বুঝিয়ে দেওয়া হয়েছে। ব্যালট পেপার আজ সকালে ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে বুঝে নেওয়া জন্য বলা হয়েছে।
বরিশাল সদর উপজেলার ১০টি ইউনিয়নে মোট ভোটার এক লাখ ৯৫ হাজার ২৯৯ জন। বাকেরগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১ হাজার ২১১ জন।

ঝালকাঠি আজকাল