• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

বরিশালে এসে পৌঁছেছে বিজিবি

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৭ মে ২০২৪  

বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলা নির্বাচনে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে বিজিবি সদস্যরা এসেছে। সোমবার বিকেলে বিজিবি সদস্যরা এসে পৌছেছে বলে বরিশাল জেলার জ্যেষ্ঠ নির্বাচন অফিসার ওহিদুজ্জামান মুন্সী জানিয়েছেন।
তিনি বলেন, ভোট কেন্দ্রের আইনশৃংখাল পরিস্থিতি স্বাভাবিক রাখতে অন্যান্য বাহিনীর সাথে কাজ করবে বিজিবি। ইতিমধ্যে বিজিবির সদস্যরা এসে পৌছেন। বরিশাল সদর উপজেলায় ৪ প্লাটুন ও বাকেরগঞ্জ উপজেলায় দুই প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। তারা ভোট কেন্দ্রে পরিবেশ স্বাভাবিক ও নির্বিঘ্নে রাখতে টহল দিবেন।
বরিশাল সদর উপজেলার জন্য আসা বিজিবি সদস্যরা শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ষ্টেডিয়ামে অবস্থান নিয়েছেন। বাকেরগঞ্জ উপজেলার জন্য সদস্যরা নাজমুল আলম সিদ্দিক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অবস্থান নিয়েছেন।
প্রথম দফায় আগামী ৮ মে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলায় ভোট হবে।
বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ ভাইস চেয়ারম্যান পদে ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৪ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন মাহমুদুল হক খান মামুন আনারস, আব্দুল মালেক কাপ-পিরিচ, মনিরুল ইসলাম ছবি দোয়াত-কলম, মাহবুবুর রহমান মধু ঘোড়া প্রতীক ও এসএম জাকির হোসেন মোটর সাইকেল।
ভাইস চেয়ারম্যান পদের মো. জসিমউদ্দিন তালা, মাহিদুর রহমান বই, হাদিস মীর টিউবওয়েল, শহীদ মোহাম্মদ শাহনেওয়াজ উড়োজাহাজ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- হাঁস প্রতীকের নেহার বেগম, ফুটবল প্রতীকের মারিয়া আক্তার ফুটবল ও কলস প্রতীকের হালিমা বেগম।
বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতীকের বিশ্বাস মুতিউর রহমান আনারস, মোটর সাইকেল নিয়ে মো. কামরুল ইসলাম খান, দোয়াত-কলম নিয়ে মো. ফিরোজ আলম খান ও কাপ-পিরিচ নিয়ে রাজিব আহম্মদ তালুকদার প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।
ভাইস চেয়ারম্যান পদে আব্দুস সালাম উড়োজাহাজ, শাহবাজ মিঞা বই ও সাইফুর রহমান তালা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস নিয়ে জাহানারা বেগম ও হাঁস প্রতীক নিয়ে তহমিনা বেগম প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বরিশাল সদর উপজেলার ১০টি ইউনিয়নে মোট ভোটার এক লাখ ৯৫ হাজার ২১০ জন। এর মধ্যে তিন জন তৃতীয় লিঙ্গের ও ৯৫ হাজার ৯৭ জন নারী ও এক লাখ ১১০ জন পুরুষ ভোটার রয়েছেন।
অপরদিকে বাকেরগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা দুই লাখ ৯৫ হাজার ৪৬৪ জন। এরমধ্যে পুরুষ এক লাখ ৪৯ হাজার ৫৭৪ জন ও ভোটার নারী ভোটার এক লাখ ৪৫ হাজার ৮৮৭ জন। আর তৃতীয় লিঙ্গের ভোটার আছেন তিন জন।

ঝালকাঠি আজকাল