• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে

বিপদ কাটিয়ে ৩শ’ পার করলো ভারত

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেটে ৩০২ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ভারত। অথচ অস্ট্রেলিয়ান বোলারদের তোপে ১২৩ রানেই ৪ উইকেট হারিয়ে বসেছিলো তারা। বুধবার (২ ডিসেম্বর) ক্যানবেরার মানুকা ওভালে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

টস জিতে ব্যাট করতে নামার পর শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুলদের ব্যর্থতায় ধুঁকছিলো ভারত। ৬৩ রান করে কোহলি যখন আউট হন, তখনো বিপদে দল।

সেখান থেকে ষষ্ঠ উইকেট জুটিতে ১৮ ওভার অবিচ্ছিন্ন থাকেন জাদেজা আর হার্দিক। ওভারপ্রতি আটের ওপর রান তুলে এই যুগল যোগ করেন ১৫২ রান। দু’জনই হাফসেঞ্চুরি তুলে নেয়ার পর শেষদিকে হাত খুলে খেলেছেন। ফলে শেষ পাঁচ ওভারে ভারত পায় ৭৬ রান।

৫০ বলে ৫ চার আর ৩ ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন জাদেজা। ৭৬ বলে ৭ বাউন্ডারির সঙ্গে ১ ছক্কায় সেঞ্চুরির দোড়গোড়ায় গিয়ে হার না মানা ৯২ রানে মাঠ ছাড়েন হার্দিক। অস্ট্রেলিয়ান বোলারদের মধ্যে সবচেয়ে সফল অ্যাশটন অ্যাগার। ৪৪ রানের বিনিময়ে নেন ২টি উইকেট। একটি করে উইকেট শিকার জশ হ্যাজলেউড, শন অ্যাবট আর অ্যাডাম জাম্পার।

ঝালকাঠি আজকাল