• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
ড. ওয়াজেদ মিয়া অনুপ্রেরণার উৎস হিসেবে বেঁচে থাকবেন দ্রব্যমূল্য বেড়েছে, সীমিত আয়ের মানুষের কষ্ট হচ্ছে: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : প্রধানমন্ত্রী

ভাঙন কবলিত এলাকায় জিও ব্যাগ ফালানো কার্যক্রমের উদ্বোধন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২৩  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির নলছিটিতে সুগন্ধা নদীর ভাঙন কবলিত মল্লিকপুর এলাকায় প্রায় ২৯ হাজার জিও ব্যাগ ফেলানো কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার দুপুরে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ফলক উন্মোচন করে কার্যক্রমের উদ্বোধন করেন। ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগ তৈরি ও নদীতে ফেলানোর কাজের বাস্তবায়ন করছে।
পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ জানায়, সুগন্ধা নদীর নলছিটি শহরের সিকদারপাড়া ও মল্লিকপুর এলাকায় ২১০ মিটার এলাকায় তীব্র ভাঙন দেখা দেয়। ভাঙনের কবলে পড়েছে নলছিটি-বরিশাল সড়কটি। তাই এই সড়ক ও ভাঙন কবলিত এলাকার মানুষকে রক্ষার জন্য নদীতে প্রায় দুই কোটি টাকা ব্যয়ে জিও ব্যাগ ফেলানোর উদ্যোগ নেয় পানি উন্নয়ন বোর্ড। ইতোমধ্যে ২৯ হাজার জিও ব্যাগ তৈরি করা হয়েছে। আজ থেকে এই জিও ব্যাগ ভাঙন কবলিত এলাকায় ফেলা হচ্ছে।
এ উপলক্ষে সুগন্ধা তীরের সিকদারপাড়ায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নিলয় পাশা, ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার মহিতুল ইসলাম ও নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। আমির হোসেন আমু বলেন, নদী ভাঙন রোধে সরকার নানা কার্যক্রম গ্রহণ করেছে। নদী ভেঙে যাতে মানুষের দুর্ভোগ পোহাতে না হয়, সেজন্য ভাঙন কবলিত এলাকায় জিও ব্যাগ ফেলানো হচ্ছে। আগামীতে এসব এলাকায় প্রয়োজনে ব্লক নির্মাণ করা হবে।

 

ঝালকাঠি আজকাল