• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী

রাজাপুরে ভ্রাম্যমাণ আদালতে ৪ ব্যবসায়ীকে জরিমানা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

রাজাপুর প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরে অতিরিক্ত দামে লবণের বিক্রয়ের দায়ে ৪টি দোকানে ২৬ হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার রাতে উপজেলার সদরের বাইপাসমোড়, বাগড়ি বাজার, পাকাপুল, গালুয়া বাজার ও মীরের হাট বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সোহাগ হাওলাদার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দন্ডাদেশ দেন।

যাদের অর্থদন্ড দেয়া হয়েছে তারা হলেন, উপজেলা গালুয়া বাজারের মোঃ লাল মিয়াকে ১০ হাজার, মোঃ হারিচ মিয়াকে ১০ হাজার, পাকাপুলের মোঃ আলম ফরাজীকে ৫ হাজার, সদরের বাইপাস মোড়ের মোঃ নুরনবীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

জানাগেছে, লবনের দাম বৃদ্ধি হবে এমন গুজবে সারা উপজেলায় দোকানে দোকানে লবন ক্রেতাদের ভির জমে যায়। এ সময় অসাধু ব্যবসায়ীরা বাজারে কৃত্রিম লবনের সংকট তৈরি করে ৩০/৩৫ টাকার লবন ৯০/১০০ টাকায় বিক্রয় শুরু করে। এ খবর উপজেলা প্রশাসনের কাছে পৌছলে সারা উপজেলায় জনসচেতনতা মূলক প্রচার সহ উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪টি দোকানে ২৬ হাজার টাকা জরিমানা করে। এ সময় বাজার অস্থিতিশীল করতে মজুত করার উদ্যেশে ক্রয়কৃত ৮৮৫ কেজি লবন বিভিন্ন বাজার থেকে জব্দ করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার জানান, খবর পেয়ে সাথে সাথে সারা উপজেলায় জনসচেতনতা মূলক মাইকিং করানো হয়েছে। বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালতে ৪ জনকে জরিমানা করেছি। অতিরিক্ত লবন ক্রয়কারীদের নিরুৎসাহিত করা হয়েছে। বাজার এখন স্বাবাভিক রয়েছে।

ঝালকাঠি আজকাল