• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

সালমান নয়, বানসালির ছবিতে এই সুপারস্টার

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৪  

সঞ্জয় লীলা বানসালির ‘ইনশা আল্লাহ’ ছবিটিকে নিয়ে একসময়ে খুব চর্চা ছিল। শোনা গিয়েছিল, বানসালির এ ছবির মূল চরিত্রে বলিউড সুপারস্টার সালমান খানকে দেখা যাবে। পরে তা সব খবরে ধামাচাপা পড়ে গিয়েছিল। আর প্রস্তাবিত ‘ইনশা আল্লাহ’ সিনেমা পুরোপুরি কফিনবন্দী হয়ে গিয়েছিল। আবার বানসালির এই সিনেমা ঘিরে গুঞ্জন শুরু হয়েছে। এবার শোনা যাচ্ছে, বানসালির ছবিতে সালমানের জায়গায় বলিউড বাদশা শাহরুখ খানকে দেখা যাবে।

সঞ্জয় লীলা এখন ব্যস্ত তাঁর আগামী প্রকল্প ‘হীরামন্ডি’র শুটিংয়ে। এই ওয়েবসিরিজের হাত ধরে ওটিটিতে পা রাখতে চলেছেন বানসালি। নেটফ্লিক্সের এই ওয়েব সিরিজে মনীষা কৈরালা, অদিতি রাও হায়দারি, রিচা চাড্ডা, সোনাক্ষী সিনহাসহ আরও অনেকে আছেন। শোনা যাচ্ছে যে ‘হীরামন্ডি’র কাজ শেষ হয়ে গেলেই বানসালি তাঁর পরবর্তী প্রকল্পের কাজ শুরু করবেন। আর তাঁর পরবর্তী প্রকল্পটি হলো ‘ইনশা আল্লাহ’।

এখনই এ ছবির কাজ গোপনে শুরু করে দিয়েছেন বানসালি। আর বানসালির এ ছবি তাঁর অন্যান্য সব ছবির মতো অভিনব হবে, তা বলার অপেক্ষা রাখে না।

সমালোচকদের ধারণা, ‘ইনশ আল্লাহ’ ছবির গল্প মানুষের হৃদয় ছুঁয়ে যাবে। আর বানসালি এবার নাকি এক অন্য ছবির দুনিয়ায় পা রাখতে চলেছেন। এই পরিচালক এবার গভীর পিরিয়ড ড্রামা নয়, হাল্কা মেজাজের রোমান্টিক-কমেডি ছবি আনতে চলেছেন। বানসালি ধীরে ধীরে এ ছবির অভিনেতা নির্বাচনের প্রক্রিয়াও শুরু করে দিয়েছেন।

বলিউড পাড়ায় এমনও শোনা যাচ্ছে, ‘ইনশা আল্লাহ’ ছবির মূল চরিত্রের সঙ্গে শাহরুখের ব্যক্তিত্ব একদম উপযুক্ত। আর তাই বানসালি এ চরিত্রের জন্য মনেপ্রাণে কিং খানকেই চাইছেন। বিটাউনের এই নামকরা পরিচালক এরই মধ্যে বেশ কয়েকবার শাহরুখের সঙ্গে দেখাসাক্ষাৎ করেছেন। আর তাঁরা এ ছবির চিত্রনাট্য নিয়ে আলাপ-আলোচনা করেছেন। তবে এখনো এ ব্যাপারে কিছুই চূড়ান্ত হয়নি।

এর আগে খবর ছিল যে ‘ইনশা আল্লাহ’ ছবিতে সালমান খানের বিপরীতে আলিয়া ভাটকে দেখা যাবে। সালমানের নাম এ ছবি থেকে মুছে যাওয়ার খবর আগেই এসেছে। তবে সালমানের সঙ্গে নাকি বানসালির মনোমালিন্য চলছে। আর তাই সালমানকে এ প্রজেক্ট থেকে বাদ দিয়েছেন পরিচালক। শাহরুখের বিপরীতে আলিয়া, নাকি অন্য কোনো বিটাউন নারীকে দেখা যাবে, সে ব্যাপারে কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। ‘ইনশা আল্লাহ’ ছবির শুটিং এ বছরের মে-জুন নাগাদ শুরু করার লক্ষ্য বানসালির।

ঝালকাঠি আজকাল