• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:

এবার ইভ্যালির রাসেলের বিরুদ্ধে সাতক্ষীরা আদালতে মামলা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২১  

এবার সাতক্ষীরা আদালতে চেক প্রতারণার মামলা হয়েছে আলোচিত ই-কমার্স ইভ্যালির সিইও রাসেলের বিরুদ্ধে।

গত ২ ডিসেম্বর সাতক্ষীরা আমলী ১ নম্বর আদালতে মামলাটি দায়ের করেন সাতক্ষীরা শহরের কাছারীপাড়ার শেখ আজহার হোসেনের ছেলে শেখ তানভীর হোসেন।

 বিচারক মামলাটি (সিআর ৯৭৮/২১ সাতঃ) আমলে নিয়ে আসামির প্রতি সমন জারি করে আগামী ২৪ মার্চ মামলার পরবর্তী দিন ধার্য করেছেন।
 
মামলার বিবরণে বলা হয়েছে, মামলার আসামি মোহাম্মদ রাসেল একজন প্রতারক ও বিশ্বাস ভঙ্গকারী ব্যক্তি। তিনি হাউজ নং- #৮, রোড নং- #১৪, ধানমন্ডি, ঢাকা- ১২০৯ এ অবস্থিত ইভ্যালি.কম.লিমিটেডের সিইও/ম্যানেজিং ডাইরেক্টর এবং উক্ত প্রতিষ্ঠানের মাধ্যমে অনলাইনে বিভিন্ন প্রকার দেশি-বিদেশি পণ্য বিক্রি করতেন। বাদী তার ব্যক্তিগত প্রয়োজনে ব্যবহারের লক্ষ্যে (আর ওয়ান ফাইভ ভি থ্রি ইন্দোনেশিয়া ভার্সন) মোটরসাইকেল ক্রয়ের জন্য নির্ধারিত বিশেষ অফার মূল্যে ২ লাখ ৯৪ হাজার ৮৭৩ টাকা পরিশোধ করেন। মোটরসাইকেলটি ৪৫ দিনের মধ্যে বাদীকে সরবরাহ করার কথা ছিল। আসামি উল্লিখিত সময়ের মধ্যে মোটরসাইকেলটি সরবরাহ করতে না পারায় উক্ত প্রতিষ্ঠানের ব্যবসায়ী নীতিমালা অনুযায়ী উল্লিখিত মোটরসাইকেলের এম আর পি (খুচরা মূল্য) বাবদ বাদীকে পাঁচ লাখ টাকার একটি চেক  (E-Valy.Com Ltd এর midland bank (Payable at any Branch in Bangladesh) 285261185 A/C No. 0008-1090000842 ব্যাংক হিসাবের চেক নং- CA 1801595 DATE 14.07.2021)   প্রদান করেন।

উল্লিখিত চেকটি নগদায়নের জন্য সর্বশেষ গত ০৩ অক্টোবর বাদীর নিজস্ব ব্যাংক হিসাবে জমা দিলে (Account Closed or Dormant or Blocked) মর্মে ডিজঅনার হয়। বাদী চেকটি ডিজঅনারের বিষয় আসামিকে জানানোর চেষ্টা করেও ব্যর্থ হয়ে আইনজীবীর মাধ্যমে গত ১১ অক্টোবর ব্যবসা প্রতিষ্ঠানের ঠিকানায় ডিমান্ড নোটিশ পাঠান। অফিস বন্ধ থাকায় গত ১৩ অক্টোবর নোটিশটি ফেরত আসে।

উপায়ান্ত না পেয়ে তিনি মামলা করতে বাধ্য হয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাড. মোস্তফা আসাদুজ্জামান দিলু বিষয়টি নিশ্চিত করেছেন।

ঝালকাঠি আজকাল