• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
ড. ওয়াজেদ মিয়া অনুপ্রেরণার উৎস হিসেবে বেঁচে থাকবেন দ্রব্যমূল্য বেড়েছে, সীমিত আয়ের মানুষের কষ্ট হচ্ছে: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : প্রধানমন্ত্রী

অস্ত্র মামলায় ছাত্রদল নেতার বিরুদ্ধে ৩ জনের সাক্ষ্যগ্রহণ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৪  

অস্ত্র আইনের মামলায় নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাকির খানের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন তিনজন প্রত্যক্ষদর্শী। তারা হলেন- মো. বেলায়েত হোসেন, ইব্রাহিম ও মো. মনির। এ নিয়ে ১৯ জন সাক্ষীর মধ্যে চারজনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।
 ঢাকার দশম অতিরিক্ত মহানগর দায়রা জজ লুৎফুল মজিদ নয়নের আদালতে তাদের সাক্ষ্যগ্রহণ করা হয়। এ মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

মামলা সূত্রে জানা গেছে, ২০২২ সালের ৩ সেপ্টেম্বর গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে ছাত্রদল নেতা জাকির খানকে একটি পিস্তলসহ গ্রেফতার করে পুলিশ। ঐ ঘটনায় ভাটারা থানায় অস্ত্র আইনে তার বিরুদ্ধে একটি মামলা করা হয়। মামলার তদন্ত শেষে ২০২২ সালের ১৪ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করেন ভাটারা থানার এসআই রফিকুল ইসলাম। চার্জশিটে মোট ১৬ জনকে সাক্ষী করা হয়।

উল্লেখ্য, ছাত্রদল নেতার জাকির খান পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ও অস্ত্র, হত্যাসহ অনেক মামলার আসামি। ২০০৩ সালের ১৮ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জের আলোচিত সাব্বির আলম খন্দকার হত্যা মামলার আসামি তিনি। ঐ ঘটনায় মামলার পর দেশ ছাড়েন জাকির খান। পরে দেশে ফিরে এসে আত্মগোপনে ছিলেন। এরপর ২০২২ সালের ৩ সেপ্টেম্বর গ্রেফতার হন তিনি।

ঝালকাঠি আজকাল