• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে

ঝালকাঠির সরকারি গণগ্রন্থাগারে ‘টয়-ব্রিকস’ কার্যক্রম উদ্বোধন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৯  

 

ব্রিটিশ কাউন্সিল এবং সংষ্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের গণগ্রন্থাগার অধিদফতরের ‘লাইব্রেরিজ আনলিমিটেড’ প্রকল্পের আওতায় ঝালকাঠির সরকারি গণগ্রন্থাগারে শনিবার (১৯ অক্টোবর‘১৯) ‘টয়-ব্রিকস’ কার্যক্রম শুরু হয়েছে। একই দিনে অনুষ্ঠিত হয়েছে শিশুদের নিয়ে ‘খেলনা ব্রিক দিয়ে খেলতে খেলতে শেখা’ শীর্ষক কর্মশালা। সরকারি গণগ্রন্থাগারে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে ঝালকাঠি সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক ডক্টর শামীম আহসান প্রধান অতিথি ও সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু বিশেষ অতিথি ছিলেন।

বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের সহকারী পরিচালক খালিদ মোহাম্মদ সাইফুল্লাহর সভাপতিত্বে ব্রিটিশ কাউন্সিলের ‘ট্রেনিং এন্ড ক্যাপাসিটি বিল্ডিং’ এর ‘কম্পোন্টে লিড’ তাপস বড়–য়া ও ‘ম্যানেজার’ শাকিল সিনহা আলোচনায় অংশ নেন। 

সরকারি শাহী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুন্নাহার জলিল, প্যারেন্টস প্রেয়ার প্রি-ক্যাডেট স্কুলের অধ্যক্ষ খান মোঃ আলমগীর, সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরি ইনচার্জ মোঃ মাসুম বিল্লাহ এবং শিক্ষক, অভিবাবক ও শিক্ষার্থীসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন। পরে একই স্থানে অনুষ্ঠিত ‘খেলনা ব্রিক দিয়ে খেলতে খেলতে শেখা’ কর্মশালায় ৫টি স্কুল থেকে ২৫ জন শিশুশিক্ষার্থী অংশ নেয়। 


 

ঝালকাঠি আজকাল