• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

মিয়ানমারে দ্বিতীয় দিনেও নির্বিচারি দমন, নিহত ২

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২১  

মিয়ানমারে সামরিক সরকারের বিরুদ্ধে চলমান বিক্ষোভে টানা দ্বিতীয় দিনেও নির্বিচারি দমন-পীড়ন অব্যাহত রেখেছে জান্তা সরকার। সামরিক অভ্যুত্থানের পর থেকে সেনাবিরোধীদের আন্দোলনে বিশৃঙ্খলায় পতিত হয়েছে দেশটি। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দুটি শহরে দুজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

প্রধান শহর ইয়াঙ্গুনে পুলিশ বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি ছুড়েছে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে স্টান গ্রেনেড ও টিয়ার গ্যাসও নিক্ষেপ করেও ব্যর্থতার পর পুলিশ গুলি চালায়।  

১ ফেব্রুয়ারির অভ্যুত্থানের পর থেকে শুরু হওয়া বিক্ষোভ রবিবারও অব্যাহত রয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম মিজিমা জানায়, এক ব্যক্তিকে বুকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের এক চিকিৎসক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।  

দক্ষিণাঞ্চলীয় শহর দায়েইতেও গুলি চালিয়েছে পুলিশ। এতে একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় রাজনীতিক কিয়াউ মিন। স্থানীয় সংবাদমাধ্যমও জানিয়েছে, একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

পুলিশ ও সামরিক সরকারের মুখপাত্র এই বিষয়ে মন্তব্যের ফোন কলে কোনও সাড়া দেননি।

স্থানীয়দের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, দ্বিতীয় বৃহত্তম শহর মান্দালয়েও দমন-পীড়ন অব্যাহত রয়েছে।

ঝালকাঠি আজকাল