• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

ড্রোন হামলার কবলে সৌদি বিমানবন্দর

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২০  

সৌদি আরবে আবারও ড্রোন হামলা চালিয়েছে হুথি বিদ্রোহীরা। সিনহুয়া ও আরব নিউজের প্রতিবেদন থেকে জানা গেছে, রবিবার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে ওই হামলা চালানো হয়। সৌদি আরবের দাবি, তারা ড্রোনটি ধ্বংস করতে সক্ষম হয়েছে।

ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের চাপিয়ে দেওয়া যুদ্ধের বিরুদ্ধে নিজেদের অবস্থান জানান দিতে হুথিরা বারবার সৌদিতে ড্রোন হামলা চালিয়ে যাচ্ছে। সৌদি জোট রবিবারের হামলার কথা স্বীকার করেছে। তবে তারা দাবি করেছে, তারা বিস্ফোরক বোঝাই একটি ড্রোন ধ্বংস করতে সক্ষম হয়েছে।

সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ বলছে, আবহা বিমানবন্দরের আকাশ থেকে ড্রোনটি ভূপাতিত করা হয়েছে এবং এর ধ্বংসাবশেষ বিমানবন্দরে পড়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

গত মাসে ইয়েমেনের আনসারুল্লাহ আন্দোলন এবং তাদের সমর্থিত সেনাবাহিনী সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় জিজান প্রদেশের একটি গুরুত্বপূর্ণ তেল কমপ্লেক্সে ড্রোন হামলা চালায়। সে সময়ও আরব জোট দাবি করেছিল, তারা চারটি ক্ষেপণাস্ত্র ও বিস্ফোরক বোঝাই ৬টি ড্রোন ভূপাতিত করেছে।

সৌদি আরব ও তার কয়েকটি আরব মিত্রদেশ ২০১৫ সালের মার্চ মাস থেকে ইয়েমেনের ওপর বর্বর আগ্রাসন চালিয়ে আসছে। ইয়েমেনের হুথিরা এই আগ্রাসনের বিরুদ্ধে শক্ত প্রতিরোধ গড়ে তুলেছে। গত প্রায় এক বছর ধরে ইয়েমেনে হুথি যোদ্ধা এবং তাদের সমর্থিত সেনারা সৌদি আরবের বিভিন্ন তেল স্থাপনা থেকে শুরু করে নানা গুরুত্বপূর্ণ বিমানবন্দর ও স্থাপনায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে।

ঝালকাঠি আজকাল