• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, ১০ সদস্যের কূটনৈতিক দল বাংলাদেশে

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১ মার্চ ২০২০  

 


মুজিব শতবর্ষ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে  শ্রদ্ধা নিবেদনের জন্য ভারতের কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ-হাইকমিশনের নেতৃত্বে ১০ সদস্যর প্রতিনিধি দল ভারতের পেট্রাপোল চেকপোস্ট হয়ে বাংলাদেশে প্রবেশ করেন। 

এ সময় বেনাপোল নোম্যান্সল্যান্ডে আগত প্রতিনিধিদলকে ফুল ও ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানায় বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন। এ সময় প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন সংগঠন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শনিবার বেলা সাড়ে ১২টার সময় প্রতিনিধি দলটি বাংলাদেশের বেনাপোল ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যশোরের পথে রওনা দেন।

প্রতিনিধি দলে রয়েছেন ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের রাজনৈতিক ও দুতালয় প্রধান বিএম জামাল হোসেন, ফাস্ট সেক্রেটারি কাউন্সিলর শিক্ষা ও ক্রীড়া শেখ শাফিউল ইমাম, কনস্যুলার বশির উদ্দিন, প্রথম সচিব প্রেস ড. মো. মোফাকখারুল ইকবাল, প্রথম সচিব বাণিজ্য শামসুল আরিফ, প্রথম সচিব রাজনৈতিক শামিমা ইয়াসমিন স্মৃতি, দ্বিতীয় সচিব কনস্যুলার শেখ শাফিনুল হক।

প্রতিনিধি দলের প্রধান উপ-হাইকমিশনার তৌফিক হাসান বলেন, আমরা মুজিব শতবর্ষ উপলক্ষে বর্ষের প্রথম দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য বাংলাদেশ আসছি। রবিবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও মোনাজাত শেষে বঙ্গবন্ধু যাদুঘর পরিদর্শন করা হবে। এর পর খুলনায় ব্যবসায়ীদের সঙ্গে এক বৈঠক শেষে বিকেলে আবার বেনাপোল দিয়ে কলকাতায় ফিরে যাব।

ঝালকাঠি আজকাল