• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

বাংলাদেশে বিএমডব্লিউ গাড়ি উৎপাদনের প্রস্তাব

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

বাংলাদেশে বিএমডব্লিউ গাড়ি উৎপাদন করতে জার্মানিকে প্রস্তাব দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বাংলাদেশের এই প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন জার্মানির উন্নয়ন মন্ত্রী জার্ড মুলার। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন জার্মান উন্নয়ন মন্ত্রী জার্ড মুলার। এসময় পররাষ্ট্রমন্ত্রী বিএমডব্লিউ গাড়ি উৎপাদন কারখানা স্থাপনের বিষয়টি উত্থাপন করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পররাষ্ট্রমন্ত্রী জার্মান বিনিয়োগকারিদের বিশেষ অর্থনৈতিক অঞ্চল ও হাইটেক পার্কে বিনিয়োগ করার জন্য আহ্বান জানান। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মানির চ্যান্সেলর এঙ্গেলা মার্কেলকে আমন্ত্রণ জানানোর বিষয়টি পুনরায় জার্মান মন্ত্রীকে স্মরণ করিয়ে দেন আব্দুল মোমেন।

দুই মন্ত্রীর আলোচনায় রোহিঙ্গা বিষয়টি গুরুত্ব পায়। রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য রাখাইনে সহায়ক পরিবেশ তৈরিতে মিয়ানমারকে চাপ দেওয়ার জন্য অনুরোধ করেন মোমেন। জার্মান মন্ত্রী রোহিঙ্গা সমস্যা সমাধানের বিষয়ে তাদের দৃঢ় প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

ঝালকাঠি আজকাল