• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির

‌‘২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার কারিগর শিক্ষার্থীরা’

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

 

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীরাই হচ্ছে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার কারিগর। তাদের হাত ধরেই দেশে পরিবর্তন আসবে। একেকজন হবে চ্যাম্পিয়ন অব চেঞ্জ। শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে ওঠতে শেখ হাসিনার সরকার পাশে আছে।

বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে ও কুমিল্লা শিক্ষাবোর্ডের ব্যবস্থাপনায় কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে শুক্রবার ৪৯তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উদ্বোধনী সভা শেষে বেলুন ও পায়রা উড়িয়ে মন্ত্রী এ প্রতিযোগিতার উদ্বোধন করেন।

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের মাউশি বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ ও অন্যান্য অতিথিরা। অনুষ্ঠানে দেশের সকল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান এবং মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশের ৪টি অঞ্চলের ৮০৮ জন প্রতিযোগী সকল ইভেন্টে অংশগ্রহণ করছে। এতে অ্যাথলেটিক্স, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন ও টেবিল টেনিস প্রতিযোগিতায় বকুল অঞ্চল (চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা), গোলাপ অঞ্চল (খুলনা, বরিশাল), পদ্ম অঞ্চল (ঢাকা, ময়মনসিংহ) এবং চাঁপা অঞ্চলের (রাজশাহী, রংপুর) ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করছে। ৬ দিনব্যাপী এ প্রতিযোগিতার পর্দা নামবে আগামী ২২ জানুয়ারি। এদিন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ট্রফি, মেডেল, প্রাইজবন্ড ও সনদপত্র বিতরণ করা হবে।

ঝালকাঠি আজকাল