• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

৫২৭৫ বার কোরআন খতম করিয়েছেন শামীম ওসমান

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

 


জাতীয় সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান (নারায়ণগঞ্জ-৪) মুজিববর্ষ পালন পর্যায়ে ৫ হাজার ২৭৫ বার কোরআন খতম করিয়েছেন। গতকাল শুক্রবার নারায়ণগঞ্জ মাসদাইর কবরস্থান জামে মসজিদে জুমার নামাজ আদায় করার পর এই তথ্য প্রকাশ করেণ তিনি।

শামীম ওসমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদনার্থে কোনো বিনিময় ছাড়াই হাফেজ সাহেব ও এতিমরা ৫ হাজার ২৭৫ বার কোরআনে খতম করেছেন। খতমে কোরআন মহানবীর (স.) এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের নামে বখশিশ দেওয়া হয়েছে। বিশ্বময় করোনাভাইরাসের প্রকোপ নিরসনেও দোয়া করা হয়েছে।

তিনি আরও বলেন, খতমে কোরআন শেষে দোয়া করা হয়েছে- আল্লাহ যেন সব ধর্মের মানুষকে ক্ষমা ও হেফাজত করেন। তিনি বলেন, আমাদের উচিত যার যার সৃষ্টিকর্তার কাছে ক্ষমা চাওয়া। করোনায় আতঙ্কিত না হয়ে আতঙ্ক না ছড়িয়ে যেন আমরা সবাই সবার পাশে দাঁড়াই। 
এদিকে, করোনা আতঙ্কের সুযোগ নিয়ে বাজারে নিত্যপণ্যের মূল্য বাড়িয়ে যারা মুনাফা করছে তাদের প্রসঙ্গে তিনি বলেন, এই অনৈতিক কাজে লিপ্ত ব্যক্তিরাও যে করোনা কবলিত হতে পারেন এই বোধোদ্বয় ঘটলে মনে হয় তারা সুপথে আসবেন।

ঝালকাঠি আজকাল