• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

‘হাউসফুল ফোর’ ছবির অভিনব প্রচারণা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

আর মাত্র আট দিন। ২৫ অক্টোবর মুক্তি পাবে ‘হাউসফুল’ সিরিজের চতুর্থ ছবি ‘হাউসফুল ফোর’। আর ‘হাউসফুল ফোর’ ছবির সব শো যেন হাউসফুল হয়, তার জন্য উঠেপড়ে লেগেছে এই ছবির পুরো দল। প্রচারণার ক্ষেত্রে সব অভিনব উপায় বের করছে তারা।

এই ছবির মূল অভিনয়শিল্পীরা হলেন অক্ষয় কুমার, ববি দেওল, রীতেশ দেশমুখ, কৃতী শ্যানন, কৃতি খরবান্দা, পূজা হেগড়ে ও চাঙ্কি পাণ্ডে। ছবির প্রচারণার জন্য তাঁরা সবাই মিলে কী করেছে শুনুন। তাঁরা একটা ট্রেন ভাড়া করেছেন। মুম্বাই থেকে দিল্লি। এই সফরের নাম দিয়েছেন ‘চাকায় ভর করে প্রচারণা’।

‘বালা’ গানের দৃশ্য। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়াট্রেনে ছিলেন এই ছবির অভিনয়শিল্পী, কলাকুশলী আর মিডিয়াকর্মীরা। রেলওয়ে স্টেশনে যখন তাঁরা পৌঁছালেন, তার আগেই সেখানে পৌঁছে যান মিডিয়াকর্মীরা। আর বড় পর্দার তারকাদের কাছ থেকে এক নজর দেখতে, ছবি তুলতে ততক্ষণে ভেঙে পড়েছে দর্শনার্থী। সবার সঙ্গে ছবি তুলতে না পারলেও উপস্থিত কাউকে হতাশ করেনি এই দল। স্টেশনে আমজনতার সামনে তাঁরা ‘বালা চ্যালেঞ্জ’ করে দেখিয়েছে। মানে এই ছবির শিল্পীরা ‘বালা’ গানের সঙ্গে নেচেছেন। সেই নাচের ভিডিও ভাইরাল হয়ে ঘুরে বেড়াচ্ছে অন্তর্জালের দুনিয়ায়।

ট্রেনের কামরার রীতেশ দেশমুখ, পূজা হেগড়ে ও কৃতী খরবান্দা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়াআর ট্রেনের ভেতর ছিল একের পর এক চমক। নানা খেলা আর পুরস্কার। ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, হাউসফুল টিম আর মিডিয়াকর্মীরা দুই দল হয়ে খেলছেন ‘অন্তাকষরি’। বাংলায় যাকে বলে গানের কলি। গানের শেষ বর্ণ দিয়ে অপর পক্ষকে গান গাইতে হবে। দেখা গেল কেউ কারও চেয়ে কম যান না।

আর কেউ একটা গান শুরু করলে সবাই মিলে তাঁর সঙ্গে কণ্ঠ মেলান। শেষমেশ আর জানা যায়নি, কোন দল জিতেছে। তবে সবার চোখেমুখের আনন্দ আর উত্তেজনা দেখে মনে হয়েছে, যে দলই জিতুক, তাতে কিছুই আসে–যায় না। অবশ্য বিজয়ীকে নগদ অর্থ পুরস্কার দেওয়া হয়েছে।ট্রেনের ভেতর ‘হাউসফুল ফোর’ ও মিডিয়াকর্মীরা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়াপ্রায় প্রতি ঘণ্টায় এই ট্রেনযাত্রার ছবি, ভিডিও, লাইভ গেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। আর অনলাইনের দুনিয়ায় মানুষ হুমড়ি খেয়ে পড়ে দেখেছে, ট্রেনের ভেতর কী করছে সবাই। প্রচারণার এমন অভিনব কৌশল কোথা থেকে তাঁদের মাথায় আসে, কে জানে! ছবিটি বানাতে প্রযোজকদের পকেট থেকে চলে গেছে ৭৫ কোটি রুপি।

ঝালকাঠি আজকাল