• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

সংগীতশিল্পীর খোঁজ, যাদের গান ধরে হবে নাটকও!

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

চলমান করোনাকালে প্রতিভা অন্বেষণের জন্য ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ধ্রুব মিউজিক স্টেশন। যেখানে খোঁজা হবে এমন সংগীতশিল্পী- যারা নিজেরাই লেখেন, সুর করেন ও গেয়ে থাকেন। ব্যতিক্রম ঘটনা হলো, এই প্রতিযোগিতা থেকে সেরা তিন বিজয়ীর গান ধরে তৈরি করা হবে নাটকও!

প্রতিষ্ঠার পর থেকেই দেশের অন্যতম এই অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জনপ্রিয় শিল্পীদের পাশাপাশি নতুন ও প্রতিভাবানদের নিয়ে কাজ করছে। এবার প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিকভাবে খুঁজছে আরও সংগীত প্রতিভা। সময় ও সুযোগের অভাবে যারা নিজের প্রতিভার বিকাশ ঘটাতে পারছেন না- তাদের জন্যই এই আয়োজন বলে জানান প্রতিষ্ঠানটির গণমাধ্যম মুখপাত্র ওমর ফারুক।

‘ধ্রুব মিউজিক আমার গান’ নামের এই প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে ৫ জুলাই থেকে। ২৫ জুলাই পর্যন্ত যে কোনও মাধ্যমে নিজের লেখা, সুর করা ও গাওয়া গান রেকর্ড করে পাঠাতে পারবেন ধ্রুব মিউজিক স্টেশনের ঠিকানায়। সেখান থেকে জুরিবোর্ডের সদস্যরা প্রাথমিকভাবে সেরা ৩০ জনকে বাছাই করবেন। তাদের নিয়েই শুরু হবে মূল প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় সেরা ৩টি গান অবলম্বনে নির্মিত হবে নাটক। আর সেরা দশ জনের ১০টি মৌলিক গান প্রযোজনা করবে ধ্রুব মিউজিক স্টেশন। আরও জানতে চোখ রাখতে হবে ধ্রুব মিউজিক স্টেশনের অফিসিয়াল ফেসবুক পেইজে।

প্রতিষ্ঠানটির কর্ণধার সংগীতশিল্পী ধ্রুব গুহ বলেন, ‘গত মার্চের প্রথম সপ্তাহে আমরা এই আয়োজন করার সিদ্ধান্ত নেই। মোটামুটি গুছিয়ে নিয়েছিলাম। এরই মধ্যে শুরু হলো করোনার ভয়াল থাবা। স্থবির হয়ে গেলে জনজীবন। তাই আমরা আমাদের কার্যক্রম স্থগিত করি। এখন স্বাভাবিক কর্মকাণ্ডে ফিরতে শুরু করেছে মানুষ। তাই আবারও শুরু করলাম। অডিও অঙ্গনকে আরও সরব করতে এবং সংগীতের প্রতি দায়িত্ববোধ ও দায়বদ্ধতা থেকেই আমাদের এই আয়োজন।’

ঝালকাঠি আজকাল