• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

শিক্ষার্থীদের রাস্তায় ঘুরতে দেখলে বাড়ি পাঠানোর নির্দেশ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

 

করোনা ভাইরাস সংক্রমণের শঙ্কায় সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টারগুলো আগামী ৩১ মার্চ (মঙ্গলবার) পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ প্রদান করে শিক্ষা মন্ত্রণালয়। একইসঙ্গে শিক্ষার্থীরা যাতে বাড়িতেই অবস্থান করে তা নিশ্চিত করতে অভিভাবকদের অনুরোধ করা হয়। তবে এ আদেশ অনেকেই মানছেন না।

এমতাবস্থায় কোনো শিক্ষার্থীকে রাস্তায় ঘুরতে দেখলে তাদের বাসায় পাঠানোর ব্যবস্থা করার জন্য জেলা প্রশাসন ও পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া সন্তানদের বাসায় অবস্থান নিশ্চিত করার জন্য অভিভাবকদের প্রতি পুনরায় আহ্বান জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

বুধবার (১৮ মার্চ) শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার (১৬ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশের মাধ্যমে করোনা ভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে বুধবার (১৮ মার্চ) থেকে আগামী ৩১ মার্চ (মঙ্গলবার) পর্যন্ত সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছিল এবং শিক্ষার্থীরা যাতে বাসায় অবস্থান করে তা নিশ্চিত করতে অভিভাবকদের অনুরোধ করা হয়েছিল। কিন্তু লক্ষ করা যাচ্ছে যে, অনেক শিক্ষার্থী ও অভিভাবক এ ছুটিকে সাধারণ ছুটি হিসেবে গণ্য করে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন। এমনকি অনেকে স্বপরিবারে কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমণেও যাচ্ছেন। 
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, একই আদেশে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হলেও পত্র-পত্রিকার মাধ্যমে জানা যাচ্ছে কিছু কোচিং সেন্টার তাদের কোচিং কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ফলে আমাদের শিক্ষার্থী ও সারাদেশে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট সকলকে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে আজ (বুধবার) পুনরায় চিঠি দেওয়া হয়েছে।
এছাড়া সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা প্রশাসন ও পুলিশ সুপারকে কোনো শিক্ষার্থীকে রাস্তায় ঘুরতে দেখলে তাদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করতে নির্দেশ এবং সন্তানদের বাসায় অবস্থান নিশ্চিত করতে অভিভাবকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

ঝালকাঠি আজকাল