• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

লিটনের সেঞ্চুরির পর বৃষ্টির হানা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৬ মার্চ ২০২০  

সিলেটে বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছেন লিটন দাস। এই সিরিজে এটি তার ২য় সেঞ্চুরি আর ক্যরিয়ারের ৩য় সেঞ্চুরি। ১১২ বলে ১৩ বাউন্ডরির মারে এ সেঞ্চুরি হাঁকালেন তিনি।

এ রিপোর্ট লেখার সময় ৩৩.২ ওভার শেষে কোনো উইকেট না হারিয়ে ১৮০ রান করেছে টাইগাররা। তবে বৃষ্টির  কারণে খেলা স্থগিত রয়েছে। ৮৪ বলে ৭৯ রান করে তামিম ইকবাল এবং লিটন দাস ১১৬ বলে ১০২ রান করে অপরাজিত আছেন।

আজকের ম্যাচটি জিততে পারলে জিম্বাবুয়ের বিপক্ষে ৩-০ তে সিরিজ জিতবে বাংলাদেশ।

এর আগের দুই ম্যাচে টাইগাররা নিজেদের রেকর্ড ভাঙা স্কোর করেছিল। প্রথম ম্যাচে ৩২১ ও পরের ম্যাচে ৩২২। প্রথম ম্যাচে ১৬৯ রানের বড় জয় পেলেও পরের ম্যাচে ভালোভাবেই প্রতিরোধ গড়েছিল সফরকারীরা। ৮ উইকেট হারিয়ে ৩১৮ রান করে অতিথিরা। ফলে এদিন ৪ রানের জয় পায় বাংলাদেশ।

এদিকে বাংলাদেশ ওয়ানডে দলের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার অধিনায়ক হিসেবে আজকের ম্যাচটি শেষ ম্যাচ। বৃহস্পতিবার এব সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), নাঈম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান। 

জিম্বাবুয়ে একাদশ : তিনাশি কামুনহুকামুই, রেজিস চাকাভা, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস (অধিনায়ক), রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), ওয়েসলে মাধেভের, সিকান্দার রাজা, চার্লটন টিশুমা, টিনোটেন্ডা মুতোমবোদজি, ডোনাল্ড তিরিপানো ও চার্ল মুম্বা।

ঝালকাঠি আজকাল