• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

র‌্যাব-৮ এর অভিযানে বরিশালে ২জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৩ জুলাই ২০২০  

র‌্যাব-৮, বরিশাল সিপিএসসি কোম্পানী এর একটি বিশেষ আভিযানিক দল গতকাল ১২ জুলাই বিকাল ৬টার দিকে বরিশাল মহানগরীর কোতয়ালী থানাধীন ২০নং ওয়ার্ডের বৈদ্যপাড়া এলাকার অনির্বান ক্যাডেট কলেজ সংলগ্ন শিবলু বিলাস নামক ছয় তলা বাড়ীর নিচ তলায় কেয়ারটেকারের ঘর এবং স্টোর রুম থেকে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ গাঁজা ও ইয়াবা উদ্ধার করেছে।

অভিযানে (১) লাকি আক্তার(২৫), পিতাঃ আমির হোসেন সরদার, সংঃ হিরন নগর কাউয়ার চর, থানাঃ বন্দর, বিএমপি, বরিশাল নামক এক পাইকারি মাদক বিক্রেতা এবং তার সহযোগী বাড়ীর কেয়ারটেকার (২) মোঃ মিন্টু হাওলাদার(৩২), পিতাঃ আফছের হাওলাদার, সাংঃ বিরমোহন, থানাঃ সদর, জেলাঃ ঝালকাঠি বর্তমান সাংঃ বৈদ্যপাড়া, থানাঃ কোতয়ালী, বিএমপি, বরিশালদ্বয় কে হাতেনাতে আটক করা হয়।

আটককৃতদের জিম্মায় থাকা ৪ কেজি গাঁজা ও ৮১৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। আসামীদের দেয়া তথ্যমতে, লাকি আক্তার কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে মাদকের বড় চালান সংগ্রহ করতো। এরপর সড়ক পথে ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনালে আসতো। অতঃপর ঢাকা-বরিশাল রুটের লঞ্চযোগে মাদকের চালান বরিশালে নিয়ে আসতো। মাদক পরিবহনের সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ এড়ানোর জন্য তার দুই বছরের শিশু সন্তানকে সাথে নিয়ে যেত। মাদক পরিবহনের সময় প্রশাসনকে ধোঁকা দেয়ার জন্য কখনো রাইসকুকার, কখনো পাপস, কখনো শীতলপাটি, কখনো ফলের কার্টুনের মধ্যে লুকিয়ে মাদক বহন করতো। এরপর মাদক নিজের বাসায় না রেখে শিবলু বিলাস নামক বাড়ীর কেয়ারটেকারের ঘর ও স্টোররুমে মজুদ করতো। সেখান থেকে বরিশাল বিশ্ববিদ্যালয় ও সংলগ্ন এলাকার তরুন সমাজ, রিক্সাচালক ও বিভিন্নবয়সী মাদকসেবীদের কাছে খুচরা মাদক বিক্রয় করতো।

গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে বরিশাল মহানগরীর কোতয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রয় আইনে একটি মামলা দায়ের করা হয়।

ঝালকাঠি আজকাল