• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

রিয়াল মাদ্রিদ ছাড়ছেন রামোস

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৭ জুন ২০২১  

রিয়াল মাদ্রিদের সঙ্গে ১৬ বছরের দীর্ঘ সম্পর্কের ইতি টানতে যাচ্ছেন সার্জিও রামোস। স্পেনের সফলতম ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়নের বিষয়ে একমত হতে পারেননি এই তারকা ডিফেন্ডার।

বুধবার রাতে নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে রামোসের দল ছাড়ার বিষয়টি জানিয়েছে রিয়াল।

বৃহস্পতিবার রামোসকে সম্মান জানাতে বিদায়ী সংবর্ধনার আয়োজন করেছে লস ব্লাঙ্কোসরা। সেখানে অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকবেন ক্লাব সভাপতি ফ্লেরেন্তিনো পেরেজ। এরপর সংবাদ সম্মেলনে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটিকে বিদায় জানানোর ঘোষণা দেবেন বিশ্বকাপজয়ী এই স্প্যানিশ তারকা।

চলতি মাসের শেষে রিয়ালের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে ৩৫ বছর বয়সী রামোসের। আন্তর্জাতিক গণমাধ্যমে অনেক দিন ধরেই গুঞ্জন ছিল, ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে বনিবনা না হওয়ায় নতুন ঠিকানায় পাড়ি জমাতে পারেন তিনি।

ক্রীড়া বিষয়ক স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছে, রামোসের চুক্তি এক বছর বাড়াতে চেয়েছিল রিয়াল। তবে পারিশ্রমিক হিসেবে বর্তমান বেতনের ১০ শতাংশ কম নিতে হতো তাকে। মনঃপুত না হওয়ায় সেই প্রস্তাবে অস্বীকৃতি জানিয়েছেন তিনি।

২০০৫ সালে স্বদেশি ক্লাব সেভিয়া থেকে রামোসকে দলে টেনেছিল রিয়াল। তাকে পেতে তাদেরকে খরচ করতে হয়েছিল ২ কোটি ৭০ লাখ ইউরো। এরপর দেড় দশকেরও বেশি সময় কাটিয়ে রিয়ালের হয়ে ৬৭১ ম্যাচে ১০১ গোল করেছেন তিনি। সাবেক গোলরক্ষক ইকার ক্যাসিয়াসের বিদায়ের পর থেকে দলটির অধিনায়কের দায়িত্ব পালন করছিলেন তিনি।

রিয়ালের হয়ে পাঁচটি স্প্যানিশ লা লিগা ও চারটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগসহ মোট ২২টি শিরোপা জিতেছেন রামোস। ক্লাবটির হয়ে তার ব্যক্তিগত অর্জনের ঝুলিও ভীষণ ভারী। তিনি পাঁচবার জিতেছেন লা লিগার মৌসুমের সেরা ডিফেন্ডারের পুরস্কার।

সবশেষ মৌসুমে কয়েক দফা চোটের সঙ্গে লড়াই করতে হয় রামোসকে। সবমিলিয়ে মাত্র ২১ ম্যাচে মাঠে নামতে পারেন তিনি। ফলশ্রুতিতে ২০২০ ইউরোর স্পেনের স্কোয়াডে তাকে রাখেননি কোচ লুইস এনরিকে।

ঝালকাঠি আজকাল