• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

রাজাপুরের বিধবা পঙ্গু শাহাবানু প্রধানমন্ত্রীর দেয়া ঘর পেয়েছেন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

রাজাপুর প্রতিনিধিঃ জীবনযুদ্ধে হার না মানা ঝালকাঠির রাজাপুরের পুটিয়াখালীর বিধবা পঙ্গু শাহাবানু। স্থানীয় গণমাধ্যমে তার সংগ্রামী জীবনের সংবাদ প্রচার হলে সবার নজর পরে তার দিকে। ঝালকাঠির জেলা প্রশাসকের নির্দেশনায় রাজাপুরের উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হাওলাদার প্রথমে তার সাহায্যে এগিয়ে আসলে শাহাবানু সংগ্রামী জীবনের কথা পৌছায় নাভানা গ্রুপের কাছে। এর পরে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার এর সাথে যোগাযোগ করা হয়।

বুধবার ২ ডিসেম্বর নাভানা গ্রুপের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার আফজাল নাজিমের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ঢাকা থেকে সাহায্যে নিয়ে এগিয়ে আসেন বিধবা পঙ্গু শাহাবানুর রাজাপুরের পুটিয়াখালীর বাড়িতে। ইতিমধ্যে রাজাপুর উপজেলা প্রশাসন পুটিয়াখালী গ্রামের শাহাবানুর বাড়ীতে গিয়ে তার হাতে নগদ ৫ হাজার টাকা তুলে দেন এবং তাকে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় নতুন পাকা ঘর তৈরী করে দেন, লাগিয়ে দেন বিদ্যুৎ সংযোগও।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনির উজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হাওলাদার, উপজেলা মহিলা ভাইস চেয়্যারম্যান আফরোজা আক্তার লাইজু, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল হক কামাল ও ইউপি সদস্যসহ স্থানীয় সমাজসেবকরা। এসময়ে ঢাকা থেকে আসা নাভানা গ্রুপের প্রতিনিধিদল উপজেলা নির্বাহী অফিসারের নিকট এককালীন নগদ অর্থ তুলে দেন এবং পুটিয়াখালীর বিধবা পঙ্গু শাহাবানুর আমৃত্যু চিকিৎসা সহ খাদ্য বস্ত্র সহায়তা চালিয়ে যাবেন বলে নাভানা গ্রুপ জানান।

নাভানা গ্রুপের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার আফজাল নাজিম জানান, আমরা ঝালকাঠির রাজাপুরের পুটিয়াখালীর বিধবা পঙ্গু শাহাবানুর সংগ্রামী জীবনের কথা মিডিয়ার মাধ্যমে জানতে পেরে তাকে সহযোগিতার হাত বাড়ানোর জন্য নাভানা গ্রুপের পক্ষ থেকে আগ্রহ প্রকাশ করি। স্থানীয় জেলা ও উপজেলা প্রশাসন এই মহতি উদ্দেশ্যের সাথে আছেন জেনে আমরা দ্রুত পদক্ষেপ নেই। শাহাবানু যতদিন বেঁচে থাকবেন, নাভানা গ্রুপ তার সমস্ত ব্যয়ভার বহন করবে। 

ঝালকাঠি আজকাল