• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

রাজাপুরে ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নে অবহিতকরণ সভা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০১৯  

রাজাপুর প্রতিনিধিঃ জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) ২০২০ বাস্তবায়নে অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়। জাতীয় পুষ্টি সেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে ও রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে সভাটি করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ আবুল খায়ের মাহমুদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিয়া হায়দার খান লিটন ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।
সভায় জানানো হয়, আগামী ১১ জানুয়ারি সারাদেশে ন্যায় রাজাপুর উপজেলার প্রতিটি ইউনিয়নে ২৪ টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রংয়ের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ টি বিশেষ কেন্দ্র সহ ৬ টি ইউনিয়নের মোট ১৪৫ টি কেন্দ্রের প্রত্যেকটিতে দুজন করে সেচ্ছাসেবক মোট ২৯০ জন এ দায়িত্ব পালন করবেন। ঐদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ৬ মাস থেকে ১১ মাস বয়সী ১৯৬০ জন শিশুকে নীল রংয়ের ও ১২ মাস থেকে ৫৯ মাস পর্যন্ত বয়সী ১৫১১০ জন শিশুকে লাল রংয়ের ভিটামিন ’এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়।
জাতীয় ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) ২০২০ বাস্তবায়নে পুরো উপজেলায় যাতে কোনো শিশু এই ক্যাপসুল খাওয়া থেকে বাদ না পড়ে সেদিকে সবাইকে সচেতন থাকার জন্য ১১ জানুয়ারি পূর্বে উপজেলার প্রতিটি এলাকায় জনসচেতনতা সৃষ্টির করতে সভায় বিভিন্ন ধরনের সিদ্ধান্ত গৃহীত হয়।

 

ঝালকাঠি আজকাল