• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

রাজাপুরে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০  

রাজাপুর প্রতিনিধি: রক্তঝরা ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। স্বাধীন বাংলার স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ঝালকাঠির রাজাপুরে পালিত হয়েছে। শনিবার (১৫ আগষ্ট) দিন ব্যাপী যথাযোগ্য মর্যাদায় এবং ভাবগম্ভীর পরিবেশে পালিত হয় এ জাতীয় শোক দিবস। নানা কর্মসূচির অংশ হিসাবে সকাল ৭ টায় উপজেলা আ.লীগের দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কাল পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিন ব্যাপী এ কর্মসূচি শুরু হয়।

সকাল ৯ টায় উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন সংলগ্নে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুস্পার্ঘ অর্পণ করা হয়। পরে উপজেলা আওয়ামী লীগ, পুলিশ প্রশাসনসহ স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য প্রদান করেন। সকাল সাড়ে ৯ টায় ইউএনও মো: সোহাগ হাওলাদারের সভাপতিত্বে উপজেলা অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, সিনিয়র সহকারি পুলিশ সুপার, রাজাপুর-কাঠালিয় সার্কেল মো: সাখাওয়াত হোসেন, জেলা আ.লীগের সহ-সভাপতি এ্যাড. বাবু সঞ্জিব কুমার বিশ্বাস, উপজেলা আ.লীগ সভাপতি এ্যাড. এএইচএম খায়রুল আলম সরফরাজ, সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জিয়া হায়দার খান লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, রাজাপুর থানা অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম সহ প্রমূখ।     

এদিকে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসটি উপজেলার রাজাপুর সরকারি কলেজ, বড়ইয়া ডিগ্রী কলেজ, আলহাজ্জ লালমোন হামিদ মহিলা কলেজ, রাজাপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রাজাপুর ফাজিল মাদ্রাসা, কেওতা ঘিগড়া ফাজিল মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা ও শহীদদের স্মরণে দোয়া-মোনাজাত সহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয়।

ঝালকাঠি আজকাল