• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

রাজাপুরে জাটকা ইলিশসহ বাস আটক, চালক ও হেলপারকে দণ্ড

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

রোববার (৮ ডিসেম্বর) রাতে ঝালকাঠির রাজাপুরে বিপুল পরিমাণ জাটকা ইলিশসহ ঢাকাগামী যাত্রীবাহী বাস বরিশাল এক্সপ্রেসকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রাত সাড়ে ৯ টার দিকে বরিশাল-আমুয়া আঞ্চলিক মহাসড়কের রাজাপুরের বাগড়ি বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত এক অভিযান চালিয়ে বাসটি আটক করেন। এসময় ৩৩টি কার্টুনে প্রায় ৬০ মন জাটকা ইলিশ জব্দ করা হয়।  পরে চালককে ৫ হাজার টাকা জরিমানা ও হেলপারকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

রাজাপুর থানা সূত্রে জানা যায়, আমুয়া থেকে ছেড়ে আসা ঢাকাগামী বরিশাল এক্সপ্রেস নামের যাত্রীবাহী বাসটির বক্সে করে জাটকা ইলিশ ঢাকায় নেওয়া হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হাওলাদার এক অভিযান চালিয়ে ওই বাস থেকে ৩৩টি কার্টুনে প্রায় ৬০ মন জাটকা ইলিশ উদ্ধার করেন। এসময় বাসসহ চালক সৈয়দ আলী ও হেলপার আল আমিনকে আটক করা হয়। তবে গাড়ির কন্ট্রাক্টর ও জাটকা ইলিশের মালিক পালিয়ে যায়।

রাজাপুর উপজেলার ইউএনও মো. সোহাগ হাওলাদার জানান, অভিযান চালিয়ে আটক করে বাস চালককে ৫ হাজার টাকা জরিমানা করে গাড়ি ছেড়ে দেওয়া হয়েছে। এবং হেলপারকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। জব্দকৃত ইলিশ রাতেই ঝালকাঠির নেছারাবাদ মাদ্রাসার এতিমখানাসহ রাজাপুরের বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

ঝালকাঠি আজকাল