• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

রাজাপুরে করোনা সংক্রমণের ঝুঁকি রোধে তথ্য অফিসের পথ প্রচার

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২০  

রাজাপুর প্রতিনিধি:

ঝালকাঠির রাজাপুরে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে পথ প্রচার অনুষ্ঠিত হয়েছে। ঝালকাঠি জেলা তথ্য অফিসের আয়োজনে রবিবার (২৬ এপ্রিল) সকালে উপজেলার বাগড়ী বাজার এলাকা থেকে এ পথ প্রচার শুরু হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার ছয়টি ইউনিয়নের বিভিন্ন এলাকার গুরুত্বপূর্ণ জায়গাসহ বিভিন্ন স্থানে এ প্রচার অভিযান চালানো হয়। এতে বলা হয় দেশের বিভিন্ন এলাকায় করোনা ভাইরাস দ্রুত ছরিয়ে পড়ছে, এই পরিস্থিতিতে আতংকিত না হয়ে সাবধানতা অবলম্ভন করুন। নিজেকে পরিবারের সদস্যদের এবং এলাকাবাসীকে রক্ষা করতে নিজ নিজ ঘরে থাকুন। মনে রাখতে হবে করোনা ভাইরাসে যে কোন মানুষ আক্রান্ত হতে পারে কাজেই বাড়িতে থাকুন নিরাপদে থাকুন। একান্ত জরুরী প্রয়োজন, যেমন ঔষধ ও অত্যাবশ্যকিও জিনিসপত্র কিনতে বাহিরে বের হলে অবশ্যই একে অপরের মধ্যে কমপক্ষে তিন ফুট দুরত্ব বজায় রাখুন। প্রয়োজনীয় কাজ শেষ হওয়া মাত্রই দ্রুত বাড়িতে ফিরে যান অযথা বাহিরে ঘোরাঘুরি করবেন না। বিশেষ করে সন্ধ্যা ৬ থেকে সকাল ৬ টা পর্যন্ত বাহিরে কেহ বের হবেন না।

যদি কারো জ্বর, কাশি বা শ্বাসকষ্ট দেখা দেয় তাহলে ৩৩৩ অথবা ১৬২৬৩ অথবা ১০৬৫৫ নাম্বারে ফোন করে শারীরিক অবস্থা সম্পর্কে জানান এবং চিকিৎসকের পরামর্শ নিন। প্রচারকালে আরও বলা হয়েছে করোনা ভাইরাসে যে কোন মানুষই আক্রান্ত হতে পারে। আপনি বা আমিও হতে পারি তাদের একজন। করোনা ভাইরাসে কেহ আক্রান্ত হলে অথবা মারা গেলে তা অভিশাপ, পাপের ফল বা দূর্ভাগ্য মনে করার কোন কারণ নেই। আক্রান্ত বা মৃত ব্যক্তি আমাদেরই স্বজন, সহৃদ ও শুভাকাঙ্খী। তারা আমার, আপনার ভাই-বোন, মা-বাবা, বন্ধু-বান্ধব, প্রতিবেশী, সহকর্মী বা কাছের কেউ। অতএব আসুন আমরা তাদের প্রতি সহানুভূতিশীল হই এবং মানবিক আচরণ করি। এটি আমাদের ধর্মীয়, সামাজিক ও নৈতিক দায়িত্ব।          
 

ঝালকাঠি আজকাল