• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

রাজাপুরে আ.লীগের সর্বোচ্চ পদ দুটিতে প্রতিদন্দ্বিতায় নারী

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০১৯  


ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের আগামী ২০ ও ২১ ডিসেম্বর ২১ তম জাতীয় সম্মেলনকে সামনে রেখে সারাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় শুরু হয়েছে দলটির ত্রি-বার্ষিক সম্মেলন। তারই ধারাবাহিকতায় ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় আগামী বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকালে উপজেলা চত্বরে উপজেলা আ.লীগ এর আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ত্রি-বার্ষিক সম্মেলন। ইতিমধ্যে উপজেলার তৃনমূলে ৫৪ টি ওয়ার্ড ও ৬ টি ইউনিয়ন সম্মেলন শেষ করেছে দলটি। বৃহস্পতিবারের সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মাঝে ব্যাপক আনন্দ বিরাজ করছে। চায়ের টেবিল থেকে শুরু করে হাটে-বাজারে আলোচনার কেন্দ্রবিন্দু এখন উপজেলা আ.লীগ এর ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনকে ঘিরে যেমনি ভাবে ত্যাগী আ.লীগ নেতা কর্মিদের মাঝে আনন্দ বিরাজ করছে তেমনি ভাবে দুশ্চিন্তায় পরে গেছে নব্য আ.লীগ। তবে এবারের ত্রি-বার্ষিক সম্মেলনে উপজেলা আ.লীগ এর সর্বোচ্চ পদ দুটিতে থাকছেন দলটির ত্যাগী নেতা ও দুর্দিনে দলটির নেতাকর্মিদের সংঘবদ্ধ করে রাখা দল পরিচালনার দায়িত্বে থাকা পরিবারের লোকদের হাতে। এমনটাই মনে করছেন ইউনিয়ন ও উপজেলা আ.লীগ এর নেতা কর্মীরা। তারা আরও বলেন, সভাপতি হিসেবে প্রতিদন্দ্বিতা করছেন ছাত্রলীগের এক সময়ের ত্যাগী নেত্রী স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও প্রথম ভিসি উপমহাদেশের প্রখ্যাত শিক্ষাবিদ এবং রাজাপুর-কাঁঠালিয়া আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারি রাজাপুর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মরহুম ড. হান্নান ফিরোজের স্ত্রী ফাতিনাজ ফিরোজ।
অপর দিকে সাধারন সম্পাদক পদে প্রতিদন্দ্বিতা করছেন বর্তমানে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনসহ বিগত দু’বার সুনামের সাথে দায়ীত্ব পালন করা আ.লীগের তৃনমুল থেকে উঠে আসা আওয়ামীলীগের জন্মলগ্ন থেকেই দলের সাথে সম্পৃক্ত পরিবারের সন্তান উপজেলা মহিলালীগের সভানেত্রী আফরোজা আক্তার লাইজু। 
এ বিষয়ে উপজেলা আ.লীগ এর সভাপতি পদে প্রতিদন্দ্বি প্রার্থী ফাতিনাজ ফিরোজ এর কাছে জানতে চাইলে তিনি জানান, এলাকার নেতা কর্মিরা আমাকে সভাপতি হিসেবে চাচ্ছে। তাই আমি সভাপতি পদে প্রতিদন্দ্বিতা করবো। 
   

ঝালকাঠি আজকাল