• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

যুক্তরাষ্ট্রে অনিবন্ধিত বাংলাদেশিদের বৈধ করার আহ্বান

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২১  

যুক্তরাষ্ট্রে অনিবন্ধিত বাংলাদেশিদের বৈধ করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বুধবার (২৪ ফেব্রুয়ারি) মার্কিন কংগ্রেস ওম্যান গ্রেস মেং (ডেমোক্র্যাট, নিউ ইয়র্ক) এর সঙ্গে বৈঠকে এ আহ্বান জানান তিনি।

আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বৈঠকে তারা বাংলাদেশ ও আমেরিকার রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক আরও উন্নয়নের উপায় নিয়ে আলোচনা করেন। গ্রেস মেং নিউইয়র্কের বিপুল সংখ্যক বাংলাদেশি ভোটারদের প্রতিনিধিত্ব করেন এবং মার্কিন কংগ্রেসে সর্বদা বাংলাদেশের কক্কাসের সক্রিয় সদস্য ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর কথা উল্লেখ করে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মেংকে মার্কিন সংসদ সদস্যদের একটি গ্রুপের সাথে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

এ সফরে বাংলাদেশের উল্লেখযোগ্য আর্থ-সামাজিক দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে অগ্রগতি অর্জন এবং বাস্তুচ্যুত রোহিঙ্গাদের পরিস্থিতি স্বচক্ষে দেখার কথা বলেন। বাইডেন প্রশাসনের অভিবাসন সম্পর্কে উদার পদ্ধতির প্রশংসা করে তিনি বলেন, নতুন মার্কিন সরকারের কাছে আহ্বান যুক্তরাষ্ট্রে অনিবন্ধিত বাংলাদেশি ডায়াস্পোরাকে আইনিকরণের জন্য প্রচেষ্টা শুরু করুন।

ড. মোমেন কোভিড-১৯ চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশের সাফল্যের পাশাপাশি দেশে বিদেশি বিনিয়োগের জন্য বিদ্যমান অনুকূল পরিবেশ সম্পর্কে মার্কিন সংসদ সদস্যকে অবহিত করেন।

দ্বিপাক্ষিক সম্পর্ক আরও বাড়ানোর জন্য এবং নতুন মার্কিন প্রশাসনের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য বাংলাদেশের সদিচ্ছা জানাতে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন ওয়াশিংটন ডিসি সফর করছেন।

ঝালকাঠি আজকাল