• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মিন্নিরা ১৪ জন আদালতে, রাতুল সেভ হোমে

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৯  

চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলায় প্রধান সাক্ষী থেকে আসামি বনে যাওয়া নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ এজাহারভুক্ত ১৪ আসামিকে আদালতে আনা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তৃতীয় ধার্য্য তারিখে তাদের নিয়মিত হাজিরায় আদালতে আনা হয়।

প্রায় ৩০ মিনিট আদালতের কার্যক্রম শেষে তাদের আবার জেল হাজতে পাঠানো হয়েছে। মামলার পরবর্তী তারিখ ২২ আগস্ট ধার্য করেন ম্যাজিস্ট্রেট গাজী সিরাজুল ইসলাম।

আজ হত্যা মামলার চার্জশিট দেওয়ার কথা থাকলেও তদন্ত সম্পন্ন না হওয়ায় চার্জশিট দেওয়া সম্ভব হয়নি। তবে কিছু দিনের মধ্যে তদন্ত কাজ সম্পন্ন করে চার্জশিট দেওয়া হবে জানিয়েছেন কোর্ট পুলিশ পরিদর্শক আব্দুল কুদ্দুস মৃধা।

এর আগে সকাল ১০টা থেকে আদালত চত্বরে চেক পোস্টসহ নিরাপত্তার চাদরে ঢেকে দেয় পুলিশ।

এ মামলার এজাহারভুক্ত ৫ নম্বর আসামি মুসা বন্ড, ৭ নম্বর আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত, ৮ নম্বর আসামি রায়হান ও ১০ নম্বর আসামি রিফাত হাওলাদারকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এদিকে একই মামলায় গ্রেফতার রাতুল নামে এক আসামি অপ্রাপ্ত বয়স হওয়ায় সেভ হোমে রাখা হয়েছে।

প্রসঙ্গত, বরগুনা সরকারি কলেজের মূল ফটকের সামনের রাস্তায় ২৬ জুন সকাল ১০টার দিকে স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। বিকাল ৪টায় বরিশালের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

২৭ জুন রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বরগুনা থানায় ১২ জনের নামে এবং চার-পাঁচজনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। প্রধান আসামি নয়ন বন্ড ২ জুলাই ভোরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়।

এ হত্যার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে দেশব্যাপী তোলপাড় শুরু হয়। পরে দ্বিতীয় একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে হত্যায় মিন্নির সম্পৃক্ততা নিয়ে প্রশ্ন ওঠে। পরে মিন্নিও গ্রেফতার হন।

ঝালকাঠি আজকাল