• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

মাশরাফি-তামিমদের বড় ব্যবধানে হারালো লিটন-জাজাইরা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৯  

প্রথম ম্যাচেই চলমান বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বড় ব্যবধানে হেরেছে ঢাকা প্লাটুন। দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে রাজশাহী রয়্যালসের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করেছে মাশরাফি বিন মর্তুজার দল। ঢাকার দেওয়া ১৩৫ রানের টার্গেট ১০ বল এবং ৯ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় আন্দ্রে রাসেলের দল।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৩৪ রান তুলতে সক্ষম হয় ঢাকা। জবাবে ১৩৬ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় রাজশাহী।

লক্ষ্য তাড়া করতে নেমে ঝড়ো ব্যাটিংয়ে ওপেনিং জুটিতেই ৬২ রান যোগ করেন লিটন দাস ও হজরতউল্লাহ জাজাই। তাদের এই জুটি ভেঙে ঢাকাকে ম্যাচে ফেরাতে চেষ্টা করেন মেহেদী হাসান। লিটনের ২৭ বলে ৩৯ রানের বিধ্বংসী ইনিংস থামে আরিফুল হকের হাতে বন্দী হয়ে। বাংলাদেশ দলের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের ইনিংসটি সাজানো ছিল ৪ চার ও ২ ছক্কায়।

লিটন থামলেও থামেনি রাজশাহীর রানের চাকা। পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিককে নিয়ে বাকি পথটুকু পাড়ি দেন জাজাই। আফগান তারকা তুলে নেন ফিফটি। জাজাইয়ের ৪৭ বলে ৫৬ রানের ইনিংসটি সাজানো ছিল ৫ চার ও ৩ ছক্কায়। মালিক ৩৬ বলে ৩ চারে করেন ৩৬ রান।

এর আগে মিরপুরে ব্যাটিংয়ে নেমে থিতু হওয়ার আগেই বিদায় নেন ঢাকার ওপেনার তামিম ইকবাল। ব্যক্তিগত ৫ রানে ফেরেন তিনি। আরেক ওপেনার এনামুল হক বিজয়ের ব্যাট থেকে আসে ৩৮ রান। তার ৩৩ বলের ইনিংসে ছিল ১ চার আর ২ ছক্কার মার। তিন নম্বরে নামা লরি ইভান্সের ব্যাট থেকে আসে ১৩ রান। আর জাকের আলি করেন ১৯ বলে ২১।

থিসারা পেরেরা (১), আরিফুল হক (৫), শহীদ আফ্রিদি (০) দ্রুত বিদায় নিলে বিপাকে পড়ে ঢাকা। মেহেদি হাসান রানআউট হওয়ার আগে করেন ৬ রান। শেষ ওভারে ওয়াহাব রিয়াজ বিদায় নেওয়ার আগে ১২ বলে ২ চার আর ১ ছক্কায় করেন ১৯ রান। দলপতি মাশরাফি ১০ বলে ২ ছক্কায় করেন অপরাজিত ১৮ রান।

রাজশাহীর স্পিনার অলক কাপালি ৪ ওভারে ১৮ রান দিয়ে তুলে নেন একটি উইকেট। রাসেল ৩ ওভারে মাত্র ৮ রান খরচ করেন। যদিও কোনো উইকেট পাননি রাজশাহীর এই দলপতি। তাইজুল ইসলাম ৩ ওভারে ২৩ রান দিয়ে পান একটি উইকেট। ফরহাদ রেজা ২ ওভারে ১৪ রান খরচায় নেন একটি উইকেট।

এছাড়া, রবি বোপারা ৩ ওভারে ১৫ রানের বিনিময়ে তুলে নেন একটি উইকেট। মিনহাজুল আফ্রিদি ১ ওভারে ১২ রান দিয়ে কোনো উইকেট পাননি। আবু জায়েদ রাহি ৪ ওভারে ৪৩ রান দিয়ে দুটি উইকেট পান। কিপ্টে বোলিংয়ের জন্য ম্যাচ সেরার পুরস্কার ওঠেছে বোপারার হাতে।

ঝালকাঠি আজকাল