• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

মাদকাসক্ত কাউকে রাজনৈতিক সংগঠনে আশ্রয় দেয়া যাবে না: আমু

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩ আগস্ট ২০১৯  

 

ঝালকাঠির নলছিটিতে অনুষ্ঠানে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানের পুরস্কার তুলে দিচ্ছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। ছবি: যুগান্তর

ছাত্র সমাজকে মাদকাসক্তদের সঙ্গ ত্যাগ করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি বলেছেন, মাদকের বিরুদ্ধে ছাত্র সমাজকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মাদকের সঙ্গে যারা সম্পৃক্ত তাদের প্রতি ঘৃণা জানাতে হবে। মাদকাসক্ত কাউকে রাজনৈতিক সংগঠনে আশ্রয় দেয়া যাবে না।

শুক্রবার দুপুরে ঝালকাঠির নলছিটিতে ১৫ আগস্ট উপলক্ষে শোকসভা ও শিক্ষা সপ্তাহের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অধিদফতর।

আওয়ামী লীগের প্রবীণ নেতা ও সাবেক শিল্পমন্ত্রী আমু বলেন,আজকে প্রত্যেক অভিভাবকদের সচেতন হতে হবে। আপনার ছেলে কোথায় যায়, কার সঙ্গে মেশে,কী খাচ্ছে? এগুলো খেয়াল রাখতে হবে।সমাজ থেকে মাদক নির্মূল করতে হবে। শিক্ষকদের নজর রাখতে হবে তাদের শিক্ষার্থীরা মাদকাসক্ত কিনা। তারা ঠিকমতো পড়ালেখায় মনোযোগী কিনা। মাদকের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও হুশিয়ারি দেন তিনি।

আমির হোসেন আমু বলেন, বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রে ব্যাপক পরিবর্তন এনেছে।বিনামূল্যে বই বিতরণ,উপবৃত্তি,অবকাঠামোগত উন্নয়ন,শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপনসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করে শিক্ষাকে এগিয়ে নিয়ে যাচ্ছে।বর্তমান সময়ে একটি গ্রুপ সরকারের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়েছে।এরা পদ্মাসেতুর জন্য মাথা ও রক্ত লাগবে এমন গুজব ছড়িয়ে যাচ্ছে। এদের থেকে সবাইকে সচেতন হতে হবে।

ডেঙ্গু নিয়ে তিনি বলেন,দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব ঠেকাতে নিজ বাড়ির আশপাশে যাতে পানি জমতে না পারে সেদিকে নজর রাখতে হবে।সরকার ইতিমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে।ডেঙ্গু প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান আওয়ামী লীগের এ প্রবীণ নেতা।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুম্পা সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির,নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান,ঝালকাঠির পৌরমেয়র লিয়াকত আলী তালুকদার,সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌরমেয়র তছলিম উদ্দিন চৌধুরী ও ঝালকাঠি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সালাহ উদ্দিন আহম্মেদ সালেক।

পরে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান, শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন আমির হোসেন আমু।

ঝালকাঠি আজকাল