• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

বিএনপির আন্দোলনে আগ্রহ নেই ঐক্যফ্রন্টের

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৭ জুন ২০২১  

সাম্প্রতিক বিভিন্ন ইস্যু নিয়ে বিএনপি বারবার ঐক্যবদ্ধ আন্দোলন করার চেষ্টা করলেও তাতে সাড়া দেয়নি জাতীয় ঐক্যফ্রন্ট।

দলীয় সূত্রে জানা গেছে, ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট এখন নানা সমস্যায় জর্জরিত। এছাড়া জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে গণফোরাম ছাড়া আছে নাগরিক ঐক্য, জেএসডিসহ আরো কয়েকটি রাজনৈতিক দল। তবে জেএসডি এবং নাগরিক ঐক্যের আগ্রহ থাকলেও ড. কামাল হোসেনসহ অন্যান্যদের আগ্রহ নেই বিএনপির সঙ্গে আন্দোলনে যাওয়ার।

সূত্র জানায়, ড. কামাল এখন ঘরমুখো নেতা। আন্দোলনের সময় এখন নয় বলেও বিএনপিকে সাফ জানিয়ে দিয়েছেন তিনি। এ অবস্থায় জাতীয় ঐক্যফ্রন্টকে সক্রিয় করার চেষ্টায় ব্যর্থ হয়ে ২০ দলীয় জোটকে চাঙা করতে চেয়েছিল বিএনপি। কিন্তু ২০ দলীয় জোটের দলগুলোর অবস্থা এতটাই নাজুক যে, তারা কোনো সভা-সমাবেশ করার মতো অবস্থায়ও নেই। ফলে সে পরিকল্পনায়ও ব্যর্থ হয়েছে দলটির।

এছাড়া বাম মোর্চা বা ধর্মভিত্তিক দলগুলোকে চাঙা করার ক্ষেত্রেও ব্যর্থ হয়েছে বিএনপি। এসব দল বিএনপিকে সাফ জানিয়ে দিয়েছে- আনুষ্ঠানিকভাবে জামায়াতের সঙ্গ ত্যাগের ঘোষণা না দিলে তারা আর সাড়া দেবে না।

যেহেতু বিএনপির পক্ষ থেকে জামায়াত ত্যাগ করার আনুষ্ঠানিক ঘোষণা এখন পর্যন্ত আসেনি, তাই ওই দলগুলো এ অবস্থায় বিএনপির ডাকে সাড়া দেবে না। ফলে রাজনীতিতে মিত্রহীন হয়ে পড়েছে দলটি। এ কারণে বিএনপির আন্দোলনে যাওয়ার পরিকল্পনাও ভেস্তে গেছে।

ঝালকাঠি আজকাল