• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বিএনপি স্বাধীনতা বিরোধীদের সাথে নিয়ে ফের আলোচনায়

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২১  

এক বছর পর জামায়াতে ইসলামীকে সাথে নিয়ে আলোচনা সভায় অংশ নিল বিএনপি। ইসলামী দলগুলোকে সাথে নিয়ে সরকার পতনে আন্দোলনের মাঠে নামতে তৎপর হতে চায় দলটি। সম্প্রতি রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি-এক স্মরণ সভায় ২০ দলীয় জোটের নেতাদের আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে বলেন জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান।

জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন ও সমাবেশ থেকে সরকার পতনের আন্দোলনের ঘোষণার একদিন পরেই জামায়াতে ইসলামীসহ বিশদলীয় জোটের শরীক দলকে নিয়ে রাজধানীতে এক অনুষ্ঠানে অংশ নিল বিএনপি।

২০ দলীয় জোটের শরীক নেতা নূর হোসাইন কাসেমী ও এ এইচ এম কামরুজ্জামান খানের স্মরণ সভায় আয়োজন করা হয় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে। স্মরণ সভায় ২০ দলের শরীক ইসলামী দলগুলোকে বেশ সোচ্চার দেখা যায়। ওই স্মরণ সভায় অংশ নেয় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পারওয়ারও।

আলোচনায় বিএনপিকে সরকার পতনের এক দফা ভিত্তিক আন্দোলনের পরামর্শ দেন জোটের শরীক ইসলামী দলগুলো। অন্যান্য শরীক দলগুলোও বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে বিএনপির ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। এসময় মাঠের রাজনীতিতে সক্রিয়তার প্রশ্নে ইসলামী দলগুলোর তোপের মুখে পড়তে হয় জোটের শীর্ষ দল বিএনপিকে।

কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বলেন, ‘বিদ্যমান পরিস্থিতিতে কিভাবে আগানো যায় সেই আলোচনা আমাদের করতে হবে।’

জোটের নেতাদের কাউকে অভিযোগ না করে একে অপরকে পরামর্শ দিয়ে নিজ নিজ জায়গা থেকে দায়িত্ব পালনের আহ্বান বিএনপি নেতা নজরুল ইসলাম খান। এসময় তিনি আত্মপক্ষ সমর্থন করে রাজপথে না থাকার জন্য সময় ও প্রক্ষাপটকে দায়ী করেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘আমরাই তো ২০ দল, আমরা আমাদেরকে অভিযুক্ত করার ব্যাপার না। আমরা একে অন্যকে সহযোগিতা করব।’

এর আগে, বিশদলীয় জোটের নেতারা বিএনপি চেয়ারপারসনের বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২০২০ সালের ফেব্রুয়ারির প্রথম দিকে আলোচনা সভার আয়োজন করেন।

ঝালকাঠি আজকাল