• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির

বিআরটিসির দুর্নীতি বন্ধে কঠিন হবে সরকার: কাদের

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৪ আগস্ট ২০১৯  

বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থার (বিআরটিসি) অনিয়ম ও দুর্নীতি বন্ধ করে এই প্রতিষ্ঠানকে লাভজনক করতে সরকার কঠিন হতে যাচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বিআরটিসি শ্রমিক-কর্মচারী লীগ (সিবিএ) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। 

ওবায়দুল কাদের বলেন, দুর্নীতিমুক্ত না হলে বিআরটিসি লাভের মুখ দেখবে না। লাভের গুড় এখানে পিঁপড়ায় খেয়ে ফেলে। লাভের গুড় যখন পিঁপড়ায় খেয়ে ফেলে, তখন লোকসান ছাড়া কিছুই হবে না। যারা ওপরে আছেন ভাগাভাগি তারাই করেন। বিআরটিসিকে লাভজনক করতে হবে। এর জন্য আমি সবার সহযোগিতা চাচ্ছি। আমি বিআরটিসির ব্যাপারে কঠিন হতে চলেছি। 

‘বিআরটিসি থেকে দুর্নীতি-অনিয়ম বন্ধ করা হবে। নতুন গাড়িগুলো এসে বহর আরও সমৃদ্ধ হয়েছে। আপনারা সহযোগিতা করলে বিআরটিসিকে লাভবান করা সম্ভব। এই প্রতিষ্ঠানকে লাভজনক করার প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে স্বপ্ন, সেই স্বপ্নকে বাস্তবায়ন করবো।’

ডেঙ্গু নিয়ন্ত্রণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা নিয়ন্ত্রণে প্রথম দিকে প্রক্রিয়ায় একটু ধীরগতি থাকলেও চেষ্টা অব্যাহত আছে। এ ব্যাপারে কারো শিথিলতা দেখানোর কোনো সুযোগ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি মনিটরিং করছেন। আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে কাজ করছি। শুধু শোকের মাস পালন করছি না।

বিআরটিসি শ্রমিক-কর্মচারী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহামুদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও অর্থ সম্পাদক সুলতান আহমদ।

ঝালকাঠি আজকাল