• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

`বালিশ কাণ্ড` নিয়ে মামলায় ঠিকাদারের জামিন স্থগিত

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১ জুলাই ২০২০  

'বালিশ কাণ্ড' হিসেবে বহুল আলোচিত রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের আবাসন প্রকল্পে দুর্নীতির অভিযোগে করা মামলায় ঠিকাদার আসিফ হোসেনকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করা হয়েছে।

দুদকের আবেদনের ওপর আজ বুধবার (১ জুলাই) শুনানি শেষে ১৬ সপ্তাহের জন্য জামিন স্থগিত করে আদেশ দেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

এর আগে হাইকোর্ট গত ২৯ জুন এক আদেশে ঠিকাদারি প্রতিষ্ঠান মজিদ সন্স কনস্ট্রাকশনের ব্যবস্থাপনা পরিচালক আসিফ হোসেনকে জামিন দেন। হাইকোর্টের নিয়মিত বেঞ্চ খোলার এক সপ্তাহ পর পর্যন্ত এই জামিন দেওয়া হয়। জামিনের শর্ত ছিল তিনি বিদেশে  যেতে পারবেন না, নিম্ন আদালতে পাসপোর্ট জমা রাখতে হবে এবং তদন্তে বাধা সৃষ্টি করতে পারবেন না। এই জামিন স্থগিত চেয়ে ৩০ জুন আবেদন করে দুদক।

পাবনায় রূপপুর পারমাণবিক বিদ্যুত কেন্দ্রের আবাসন প্রকল্পে অস্বাভাবিক দামে বালিশসহ আসবাবপত্র ও অন্যান্য সামগ্রী কেনায় ব্যাপক দুর্নীতির অভিযোগে গত বছর ১২ ডিসেম্বর পাবনায় দুটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একটি মামলায় সাত কোটি ৪৯ লাখ ৪২ হাজার টাকা এবং অপরটিতে সাত কোটি ৪৮ লাখ টাকার দুর্নীতির অভিযোগ আনা হয়েছে। এ মামলায় সেদিনই তাকে গ্রেপ্তার করা হয়। সেই থেকে তিনি কারাবন্দি।

গতবছর ১৬ মে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের থাকার জন্য গ্রিন সিটি আবাসন পল্লিতে ২০ তলা ১১টি ও ১৬ তলা আটটি ভবন হচ্ছে। এরই মধ্যে ২০ তলার আটটি ও ১৬ তলার একটি ভবন নির্মাণ সম্পন্ন হয়েছে। প্রতিটি ফ্ল্যাটের জন্য একটি বৈদ্যুতিক চুলার দাম ধরা হয়েছে সাত হাজার ৭৪৭ টাকা এবং তা ভবনে তুলতে খরচ ধরা হয়েছে ছয় হাজার ৬৫০ টাকা, একটি বালিশের দাম ধরা হয়েছে পাঁচ হাজার ৯৫৭ টাকা এবং তা ভবনে তুলতে খরচ ধরা হয়েছে ৭৩০ টাকা।

এ ছাড়া একটি বৈদ্যুতিক কেটলির দাম পাঁচ হাজার ৩১৩ টাকা যা তুলতে খরচ দেখানো হয়েছে দুই হাজার ৯৪৫ টাকা। একটি টিভির দাম ধরা হয়েছে ৮৬ হাজার ৯৭০ টাকা তা ভবনে তুলতে খরচ দেখানো হয়েছে সাত হাজার ৬৩৮ টাকা, এই টিভি রাখার কেবিনেটের দাম ধরা হয়েছে ৫২ হাজার ৩৭৮ টাকা। 

ঝালকাঠি আজকাল