• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

বাংলাদেশের আজ আফগান পরীক্ষা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৯  

 


ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে আজ বাংলাদেশের সামনে আফগান পরীক্ষা। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচটি। প্রথম ম্যাচের জয়ের ধারা অব্যহত রাখতে চায় টাইগাররা।  

ক্রিকেটেরে তিন সংস্করণের এ ফরম্যাটেই সবচেয়ে নড়বড়ে অবস্থা সাকিবদের। এ সিরিজেও সবচেয়ে শক্তিশালী আফগানরা। র‌্যাংকিংয়ে স্বাগতিক বাংলাদেশের অবস্থান  যেখানে ১০ নম্বরে, সেখানে রশিদ খানরা জায়গা করে নিয়েছেন ৭ এ। আর জিম্বাবুয়ে আছে ১৪ নম্বরে।

স্বাভাবিকভাবে বেশ গোছালো ও শক্ত অবস্থানে গুলবাদিনরা। নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিরুদ্ধে সহজ জয় পেয়ে বেশ ফুরফুরে তারা। বাংলাদেশের অবস্থান তাদের নিচে হলেও, টাইগারদের শক্তিশালী ব্যাটিং ও বোলিং সম্পর্কে বেশ অবগত রশিদ খানরা।

তাই, স্বাগতিক বাংলাদেশের পরীক্ষাটা ভালভাবেই নিতে চান আফগান দলপতি।

প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারালেও, টপঅর্ডারদের ব্যাটিং ব্যর্থতা থেকে বেরিয়ে আসতে পারেনি টাইগাররা। ফলে, সে ম্যাচ ছিল একরকম বাঁচা-মরার।
সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে সহজ জয় পায় আফগানরা। ফলে, আজকের ম্যাচে লড়াইটা যে বেশ জমে উঠবে, তা বলাই যায়।

ঝালকাঠি আজকাল