• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

বাংলাদেশ এখনো শক্তভাবে করোনা মোকাবিলা করছে: নওফেল

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১২ জুলাই ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সৃষ্ট সংকট বাংলাদেশ এখনো শক্তভাবে মোকাবিলা করছে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এই সংকট মোকাবিলায় সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকদের সাধ্যমতো সরকারের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার (১২ জুলাই) সকালে করোনা রোগীদের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দুটি হাই ফ্লো নাজেল ক্যানোলা হস্তান্তর অনুষ্ঠানে উপমন্ত্রী এসব কথা বলেন।

দুটি ক্যানোলার মধ্যে একটি উপমন্ত্রী নওফেল নিজে এবং আরেকটি নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক স্থগিত হয়ে যাওয়া চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী দিয়েছেন। চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবিরের কাছে ক্যানোলাগুলো হস্তান্তর করা হয়।

নওফেল বলেন, ‘করোনার সংকট শুরুর পর থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ শক্ত হাতে এই সংকট মোকাবিলা করছে। প্রধানমন্ত্রী নিজেই চিকিৎসা সেবা সরাসরি তদারক করছেন। সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সাধ্যমতো এগিয়ে এলে সরকারের পক্ষে করোনা সংকট মোকাবিলা করা আরও সহজ হবে।’

রেজাউল করিম চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে ডাক্তার-নার্সসহ স্বাস্থ্যসেবায় জড়িত সবাই রাতদিন করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করছে। জীবনের ঝুঁকি নিয়ে মানবসেবা করায় দেশবাসী তাদের কাছে কৃতজ্ঞ।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেলে কলেজের অধ্যক্ষ ডা. শামীম হাসান, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নাছির উদ্দিন মাহমুদ, মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক সুজত পাল, সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক আনোয়ারুল হক, প্রসূতি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডা. শাহানারা চৌধুরী, চমেক হাসপাতালের উপ পরিচালক ডা. আফতাবুল ইসলাম, সহকারি পরিচালক ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী, ডা. রাজীব পালিত, সাবেক ছাত্রলীগ নেতা মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, আরশেদুল আলম বাচ্চু ও আজিজুর রহমান আজিজ।

ঝালকাঠি আজকাল