• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ব-দ্বীপ পরিকল্পনা বাস্তবায়ন হলে নদী ভাঙন থাকবে না: নৌপ্রতিমন্ত্রী

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৯ জুন ২০২১  

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দক্ষিণাঞ্চলের মানুষের আর্থসামাজিক উন্নয়নের লক্ষ্যেই সরকার ব-দ্বীপ পরিকল্পনা গ্রহণ করেছে। ব-দ্বীপ পরিকল্পনা বাস্তবায়ন হলে নদী ভাঙনের সমস্যা থাকবে না।

শুক্রবার পটুয়াখালীর গলাচিপা লঞ্চঘাট, পানপট্টি লঞ্চঘাট, বোয়ালিয়া স্লুইজ গেটের স্পিডবোট ঘাট ও বদনাতলী লঞ্চঘাট পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি ।

নৌপ্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দক্ষিণাঞ্চলে উন্নয়নের জোয়ার বইছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। কোন ষড়যন্ত্রই দেশের উন্নয়ন অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতে পারবে না। 

তিনি আরো বলেন, এ অঞ্চলে অত্যন্ত গুরুত্বপূর্ণ পায়রা সমুদ্রবন্দর ও তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মিত হচ্ছে। উপকূলীয় অঞ্চলকে নদী ভাঙন থেকে বাঁচাতে অচিরেই বাঁধ সংস্কার ও নির্মাণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন- পটুয়াখালী-৩ আসনের এমপি এস এম শাহজাদা, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, প্রকল্প প্রধান (ড্রেজিং) মু. আব্দুল মতিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সন্তোষ দে, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, উপজেলা চেয়ারম্যান মোহম্মদ শাহিন প্রমুখ।

ঝালকাঠি আজকাল