• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

পুঁজিবাজারকে দ্রুত সাপোর্ট দি‌তে আগ্রহী ব্যাংকগুলো : সানাউল হক

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

 


ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক ব‌লে‌ছেন, পুঁজিবাজারে বিনিয়োগের বিষয়ে তা‌লিকাভুক্ত ব্যাংকগু‌লোর ব্যবস্থাপনা প‌রিচালক ও প্রধান নির্বাহী‌দের (সিইও) স‌ঙ্গে আমাদের আলোচনা হয়েছে। ব্যাংকগুলো জা‌নি‌য়ে‌ছে, বর্তমান প্রেক্ষাপ‌টে পুঁজিবাজারকে দ্রুত সাপোর্ট দিতে আগ্রহী। ই‌তোম‌ধ্যে কিছু ব্যাংক বিনিয়োগ শুরু করে দিয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) রাজধানীর নিকুঞ্জে অব‌স্থিত ডিএসই’র নতুন ভব‌নে তালিকাভুক্ত ব্যাংকের এমডি ও সিইও‌দের স‌ঙ্গে বৈঠক শেষে তি‌নি এসব কথা ব‌লেন।

ডিএসইর এমডি বলেন, আজকে ব্যাংকের এমডিদের সঙ্গে একটি ইতিবাচক বৈঠক হয়েছে। আমরা তাদেরকে শেয়ারবাজারে সাপোর্ট দেওয়ার জন্য বলেছি। একইসঙ্গে বিনিয়োগ করার ক্ষেত্রে কোন সমস্যা দেখা দিলে, তা জানানোর জন্য বলেছি। যা বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সমাধান করা হবে।
তিনি বলেন, বেশ কিছুদিন ধরে শেয়ারবাজার নেতিবাচক ছিল। কিন্তু প্রধানমন্ত্রীর কিছু নির্দেশনার পরে শেয়ারবাজার ঘুরে দাঁড়ায়। তবে সম্প্রতি করোনাভাইরাস ইস্যুতে শেয়ারবাজারে নেতিবাচক প্রভাব দেখা দেয়। এই অবস্থায় ব্যাংকগুলোর শেয়ারবাজারে বিনিয়োগের অবস্থা জানতে আজকে বৈঠক করা হয়।

কাজী সানাউল হক বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে বাংলাদেশ ব্যাংক অন্যান্য ব্যাংকগুলোকে শেয়ারবাজারে বিনিয়োগের সুযোগ করে দেয়। আজকের বৈঠকে প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে ব্যাংকগুলোকে বিনিয়োগের আহ্বান করেছি। তারাও বিনিয়োগে আন্তরিক। তাই শেয়ারবাজারে দ্রুত ইতিবাচক প্রভাব পড়বে বলে আশা প্রকাশ করেন তিনি। সূত্র – ক‌র্পো‌রেট সংবাদ।

ঝালকাঠি আজকাল