• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

পর্যায়ক্রমে ঝুঁকিপূর্ণ সব এলাকায় স্থায়ী বাঁধ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৯ জুলাই ২০২০  

 পর্যায়ক্রমে দেশের সব ঝুঁকিপূর্ণ এলাকায় স্থায়ী বাঁধের প্রকল্প নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। তিনি বলেন, করোনা সঙ্কটের মধ্যে পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রকল্পসমূহের কাজ অব্যাহত ছিল। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমি বন্যাকবলিত সব এলাকায় খোঁজ রাখছি এবং বন্যা পূর্বাভাস পেয়ে নির্বাহী প্রকৌশলীদের জরুরি ভিত্তিতে জিও ব্যাগ নিয়ে তৈরি থাকতে নির্দেশ দিয়েছি।

বৃহস্পতিবার (৯ জুলাই) টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ী ইউনিয়নের বেলটিয়াঘাটে নদী ভাঙন এলাকা পরিদর্শনকালে এ কথা বলেন এনামুল হক শামীম। এ সময় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারের মাঝে নগদ ১০ হাজার টাকা ও ত্রাণসামগ্রী বিতরণ করেন উপমন্ত্রী।

তিনি বলেন, আম্পানে ক্ষতিগ্রস্ত এলাকা ভ্রমণ করেছি এবং দেখেছি সেখানে বিএনপির কেউ জনগণের পাশে নেই। যারা দুর্যোগে জনগণের পাশে থাকে না তাদের মুখে সরকারের সমালোচনা মানায় না। জনকল্যাণের রাজনীতিই বাংলাদেশ আওয়ামী লীগের প্রাণশক্তি।

এনামুল হক শামীম আরও বলেন, টাঙ্গাইলে মোট ৬১০ কোটি টাকার প্রকল্প চলমান আছে। যেই ৩৭টি বাড়ি ভেঙে গেছে, এ বছরেই সেখানে আমরা মাটি ভরাটের ব্যবস্থা করে দেব।

এ সময় টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাসান ইমাম খাঁন, জেলা প্রশাসক মো. আতাউল গনি, প্রধান প্রকৌশলী (কেন্দ্রীয় অঞ্চল) আব্দুল মতিন সরকার, প্রধান প্রকৌশলী (ড্রেজার) মো. আজিজুল হক, নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

ঝালকাঠি আজকাল