• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

পঞ্চম ধাপের মেয়র আ.লীগেরই সব, বিএনপি ও বিদ্রোহী মিলে ২

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১ মার্চ ২০২১  

পঞ্চম ধাপে আজ রবিবার (২৮ ফেব্রুয়ারি) দেশে মোট ২৯টি পৌরসভায় ভোট অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে কেবল বগুড়া পৌরসভায় জয় পেয়েছে বিএনপি। আর রংপুরের হারাগাছে জয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। বাকি সবগুলোতেই জয় আওয়ামী লীগের প্রার্থীদের। এদিন সবগুলো পৌরসভায় ইভিএমে ভোট গ্রহণ করা হয়। এই ধাপেও দুজন নারী মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন। তারা হচ্ছেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় দ্বিতীয়বারের মতো নির্বাচিত মেয়র নায়ার কবির ও নীলফামারী সৈয়দপুর পৌরসভায় রাফিকা আকতার জাহান বেবি।

নৌকা প্রতীকে জয় পাওয়া ২৭ মেয়র: চট্টগ্রামের মিরসরাইয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় গিয়াস উদ্দিন, বারইয়ারহাটে রেজাউল করিম খোকন ও রাঙ্গুনিয়ায়  শাহজাহান সিকদার, লক্ষ্মীপুরের রায়পুরে গিয়াস উদ্দিন রুবেল ভাট , চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আব্দুর রশিদ খাঁন ঝালু , হবিগঞ্জে আতাউর রহমান সেলিম, জামালপুরে মো.ছানোয়ার হোসেন ছানু, মাদারগঞ্জে মির্জা গোলাম কিবরিয়া কবির ও ইসলামপুরে আব্দুল কাদের সেখ; রাজশাহীর দুর্গাপুরে তোফাজ্জল হোসেন ও চারঘাটে একরামুল হক; মানিকগঞ্জের সিঙ্গাইরে আবু নাঈম মোহাম্মদ বাসার, কিশোরগঞ্জের ভৈরবে ইফতেখার হোসেন বেনু , ভোলায় মো. মনিরুজ্জামান  ও চরফ্যাশনে মো. মোরশেদ, চাঁদপুরের শাহরাস্তিতে হাজী আবদুল লতিফ ও মতলবে আওলাদ হোসেন লিটন, নীলফামারীর সৈয়দপুরে রাফিকা আকতার জাহান বেবি, যশোরের কেশবপুরে রফিকুল ইসলাম, মাদারীপুরে খালিদ হোসেন ইয়াদ ও শিবচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওলাদ হোসেন খান, ব্রাহ্মণবাড়িয়ায় নায়ার কবীর, ঝিনাইদহের কালীগঞ্জে মো. আশরাফুল আলম আশরাফ ও মহেশপুরে আব্দুর রশিদ খান, জয়পুরহাট সদরে মোস্তাফিজুর রহমান মোস্তাক, ময়মনসিংহের নান্দাইলে রফিক উদ্দিন ভুঁইয়া ও গাজীপুরের কালীগঞ্জ পৌরসভায় এস এম রবীন হোসেন।

স্বতন্ত্র হিসেবে জয়ী আওয়ামী লীগের বিদ্রোহী: রংপুরের হারাগাছে এরশাদুল হক। বিএনপি থেকে জয়ী একমাত্র মেয়র: বগুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল করিম বাদশা ।

ঝালকাঠি আজকাল