• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

নীল দলের উপাচার্য প্যানেল চূড়ান্ত

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩০ জুলাই ২০১৯  

 


ঢাকা বিশ্ববিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে উপাচার্য প্যানেল নির্বাচনের আগে আওয়ামীপন্থি নীল দলের সিনেটরদের সভায় তিনজনের নাম চূড়ান্ত করা হয়েছে। তারা হলেন- বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এএস এম মাকসুদ কামাল।

মঙ্গলবার (৩০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনানুষ্ঠানিক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক সূত্র বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা যায়, শিক্ষকদের মধ্য থেকে উপাচার্য প্যানেলের জন্য পাঁচজনের নাম আসে। তারা হলেন বর্তমান উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মাকসুদ কামাল।

কিন্তু প্যানেলে তিনজনের নাম থাকবে বিধায় এই পাঁচজনের মধ্যে ভোটাভুটি হয়। যেখানে অংশ নেন আওয়ামীপন্থি নীল দলের ৩৩ জন শিক্ষক প্রতিনিধি ও ২৫ জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট। তাদের ভোটে চূড়ান্তভাবে নির্বাচিত হন অধ্যাপক আখতারুজ্জামান, অধ্যাপক মুহাম্মদ সামাদ ও অধ্যাপক মাকসুদ কামাল।

বুধবার (৩১ জুলাই) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এই প্যানেল উত্থাপন করা হবে। সিনেটের ১০৫ জন সদস্য এ প্যানেলের পক্ষে বিপক্ষে মতামত দেবেন। তারপর এটি চূড়ান্ত হয়ে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় আচার্য অব্দুল হামিদের কাছে পাঠানো হবে। তিনি সেখান থেকে একজনকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব দেবেন।

ঝালকাঠি আজকাল