• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

নব্য জেএমবির স্লিপার সেল ‘এফজেড ফোর্সের’ দুই সদস্য আটক

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৮ আগস্ট ২০২০  

রাজধানীর সদরঘাট এলাকায় অভিযান চালিয়ে নব্য জেএমবির স্লিপার সেল ‘এফজেড ফোর্সের’ দুই সদস্যকে আটক করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

আটকরা হলেন- সাফফাত ইসলাম ওরফে আবদুল্লাহ ওরফে উইলিয়াম ওরফে আল আরসালান ওরফে মেহেমেদ চাগরি বেগ (১৮) ও ইয়াছির আরাফাত ওরফে শান্ত (২০)।

সোমবার (১৭ আগস্ট) রাতে কোতয়ালী থানাধীন সদরঘাট এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ২ টি মোবাইল ফোন, ১ টি চাকু এবং হাতে লিখিত জঙ্গি তৎপরতার নির্দেশনা, কর্ম পরিকল্পনা সম্বলিত ডকুমেন্ট উদ্ধার করা হয়।

সিটিটিসি সূত্র জানায়, আটকরা নব্য জেএমবির সামরিক শাখার সদস্য। তারা একটি নতুন গ্রুপে ৭/৮ জন সদস্য একত্রিত হয়ে স্লিপার সেল গঠন করে যার নাম দেয় 'এফজেড ফোর্স'।

গত ৪ জুলাই সাফফাত ইসলাম রাজধানীর এলিফ্যান্ট রোডের নিজ বাসা থেকে এবং ইয়াছির আরাফাত কেরানীগঞ্জের নিজ বাসা থেকে কথিত হিজরতে বের হন। এ সময়ে তারা সামরিক প্রশিক্ষণ এবং সদস্য সংগ্রহের চেষ্টা করে আসছিলেন।

তাদের প্রাথমিক টার্গেট ছিল প্রভাবশালী রাজনীতিবিদ এবং নাস্তিক সম্পদশালীদের হত্যা। এ উদ্দেশ্যে তারা অস্ত্র সংগ্রহ এবং বোমা প্রস্তুত করার মাধ্যমে নিজেদের সক্ষমতা অর্জনের চেষ্টা করছিলেন। এছাড়া, তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ও অন্যান্য নেটওয়ার্কিং অ্যাপস ব্যবহার করে একে অপরের সঙ্গে যোগাযোগ করে আসছিলেন।

ডিএমপির উপ-কমিশনার (ডিসি-মিডিয়া) ওয়ালিদ হোসেন জানান, আটকরা সংগঠনের কার্যক্রমকে জোরদার করার লক্ষ্যে সদস্য সংগ্রহ ও নাশকতামূলক কর্মকাণ্ড সংগঠনের পরিকল্পনা করছিল। তাদেরকে কোতয়ালী থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়েরকৃত একটি মামলায় গেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

ঝালকাঠি আজকাল