• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির

নতুন ৩ ফিচার নিয়ে এলো ইন্সটাগ্রাম

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  

টিকটকের সঙ্গে তীব্র প্রতিযোগিতার মুখে পড়ে খুব একটা সুবিধা করে উঠতে পারছে না ইনস্টাগ্রাম। আর তাই এবার নতুন ৩টি ফিচার নিয়ে এলো ইন্সটাগ্রাম। এগুলো হলো – স্লো মোশন, ইকো এবং ডুও।

এই নতুন ফিল্টারগুলো ছাড়াও ইন্সটাগ্রাম ব্যবহারকারীরা তাদের বুমেরাং স্টোরিগুলোর দৈর্ঘ্য কাটতে বা সংক্ষিপ্ত করতে পারবে। ইন্সটাগ্রাম স্টোরি ক্যামেরায় গিয়ে সেখানে বুমেরাংয়ে ঢুকলে এই নতুন ফিচারগুলো ব্যবহার করা যাবে।

নতুন ফিচার গুলোর কাজ হল-

স্লো মোশন: এই ফিল্টারটির মাধ্যমে ভিডিওগুলোর স্পিড কমিয়ে অর্ধেক করা যায়।

ইকো: ইনস্টাগ্রামে কোনো বুমেরাং ভিডিওতে দ্বৈত দৃষ্টি প্রভাব তৈরি করতে সহায়তা করে।

ডুও: ভিডিওর গতি বাড়ানো এবং কমানো যায়। সাথে টেক্সচারও অ্যাড করা যায়।

বুমেরাং ব্যবহারের পদ্ধতি-

১. প্রথমেই ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে লগ ইন করতে হবে।

২. এরপর আপনার ইন্সটাগ্রাম স্টোরি ক্যামেরাতে ক্লিক করুন।

৩. এবার বুমেরাং এ যেতে ডানদিকে সোয়াইপ করুন।

৪. এবার শাটার বোতামে ক্লিক করে বুমেরাং ভিডিও রেকর্ড করতে শুরু করুন।

৫. এরপর সেই ভিডিওটি রেকর্ড করার পর নতুন ফিল্টারগুলো ব্যবহার করতে পারবেন। সেগুলো পরিবার ও বন্ধুর সাথে শেয়ারও করতে পারবেন।

ঝালকাঠি আজকাল