• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ধর্ষণে অভিযুক্ত নুরকে সহযোগিতা করবেন ড. কামাল, সমালোচনার ঝড়!

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২০  

দুষ্টু লোকেরা বরাবরই ঐক্যবদ্ধ থাকে। একজনের অপকর্ম ঢাকতে আরেকজন এগিয়ে আসে। এবার ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণে সহযোগিতায় অভিযুক্ত সাবেক ভিপি নুরুল হক নুরকে আইনি সহায়তার ঘোষণা দিয়েছেন বিতর্কিত আইনজীবী ও ঐক্যফ্রন্টের মূল নেতা ড. কামাল হোসেন। এদিকে ধর্ষণে অভিযুক্ত নুরকে সহযোগিতার ঘোষণা দিয়ে ড. কামাল পরোক্ষভাবে একজন ধর্ষকের পক্ষ নিচ্ছেন বলে সমালোচনা উঠেছে বিভিন্ন মহলে। অপরাধী নুরকে রক্ষা করতে গিয়ে ড. কামাল নীতি-নৈতিকতার বিসর্জন দিচ্ছেন বলেও অনেকে সমালোচনা করছেন।

তথ্যসূত্র বলছে, ধর্ষণে অভিযুক্ত সাবেক ডাকসু ভিপি নুরের বিষয়ে বিএনপিপন্থী আইনজীবীরা মুখে কুলুপ আটায় ক্ষুব্ধ হয়ে ড. কামাল এগিয়ে এসেছেন। নুরের তরফ থেকে বিএনপিপন্থী সিনিয়র আইনজীবীদের মামলা লড়াই করার অনুরোধ করা হলেও তারা মামলা লড়তে আগ্রহ দেখাননি। বিষয়টি জানতে পেরে ড. কামাল এগিয়ে আসেন। কিন্তু ধর্ষণে সহযোগিতার মতো গুরুতর অপরাধে জড়িত অপরাধীদের পক্ষ নেয়ায় ড. কামালের কঠোর সমালোচনা করছেন অনেকে। মামলা লড়ার ঘোষণা দিয়ে ধর্ষকের পক্ষ নিয়ে ড. কামাল ধর্ষণকে বৈধতা দেয়ার চেষ্টা করছেন। একজন নিপীড়িত নারীর সম্মান রক্ষার্থে ড. কামালের উচিত ছিল নুরকে কোনো ধরনের সহযোগিতা না করা। একই ধারার সরকারবিরোধী রাজনীতি করায় খুশি হয়ে বিনা পয়সায় ভিপি নুরকে সহযোগিতা করবেন ড. কামাল গং। মুখে নীতি-নৈতিকতার কথা বললেও ধর্ষণের মতো সামাজিক অপরাধে পরোক্ষ সহযোগিতা করে ড. কামাল মূলত নিজের অসৎ চরিত্রের প্রমাণ দিয়েছেন।

এই বিষয়ে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, অপরাধীরা সব সময়ই অপরাধীর পক্ষে অবস্থান গ্রহণ করে-এটি ঐতিহাসিক সত্য। ধর্ষণে অভিযুক্ত সাবেক ভিপি নুরকে সহযোগিতার ঘোষণা দিয়ে ড. কামাল চরম বিব্রত করেছেন দেশবাসীকে। ড. কামালের মতো সিনিয়র আইনজীবীর কাছ থেকে এমনটা প্রত্যাশা করা যায় না। শুধুমাত্র সরকারবিরোধী হওয়ায় স্বপ্রণোদিত হয়ে ড. কামাল ধর্ষণে অভিযুক্ত নুরকে সহায়তা করতে চান। ধর্ষকের পক্ষে অবস্থান নিয়ে নীতি-নৈতিকতার বিসর্জন দিলেন ড. কামাল। ধর্ষকের পক্ষে যারা নিচ্ছেন তাদের সামাজিকভাবে বয়কট করা উচিত।

ঝালকাঠি আজকাল