• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

দ্বিতীয় দফার রিমান্ড শেষে আদালতে রবিউল

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২০  

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখের ওপর হামলার ঘটনায় মূল আসামি রবিউলকে দ্বিতীয় দফায় তিন দিনের রিমান্ড শেষে আদালতে তোলা হয়েছে। রবিবার (২০ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে তোলা হয় তাকে।

জানা গেছে, রবিউলকে ঘোড়াঘাট আমলী আদালত-৭ এর বিচারক ইসমাইল হোসেনের আদালতে তোলা হয়েছে। আদালতে তোলার ৩ ঘণ্টা পর সে বিচারকের সামনে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেবে বলে পুলিশ জানিয়েছে। জবানবন্দির পর তাকে দিনাজপুর জেলা কারাগারে পাঠানো হতে পারে।

পুলিশের জিজ্ঞাসাবাদে রবিউল জানিয়েছে, এ ঘটনার একমাত্র পরিকল্পনাকারী এবং হামলাকারী সে নিজে। আক্রোশ থেকেই এই ঘটনা ঘটিয়েছে সে। তার দেওয়া তথ্য মতে হামলায় ব্যবহৃত হাতুড়ি, লাঠি, মই, চাবিসহ বিভিন্ন আলামত উদ্ধার করেছে পুলিশ। একইসঙ্গে তার পরনের প্যান্ট, হাতের ছাপসহ মোবাইলের লোকেশন আলামত হিসেবে ঢাকায় পাঠানো হয়েছে। এসব আলামত বিচারকার্যে সহায়ক হবে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে গত ৯ সেপ্টেম্বর সন্দেহভাজন ও প্রযুক্তির মাধ্যমে রবিউলকে নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজের দোষ স্বীকার করেছে।

গত ১২ সেপ্টেম্বর এ বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলন করেন পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য। তিনি জানিয়েছিলেন, রবিউল দায় স্বীকার করে জানিয়েছে, এ ঘটনায় প্রধান পরিকল্পনাকারী এবং একমাত্র হামলাকারী সে নিজে। পরে তাকে ওই দিনই আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। আদালতের বিচারক তাকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই দিন থেকেই রিমান্ডে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। পরে গত বৃহস্পতিবার তাকে আদালতে তোলা হয়। ওই দিন তার সাত দিনের রিমান্ড আবেদন করে ডিবি পুলিশ। পরে তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

ঝালকাঠি আজকাল