• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

দুর্নীতিবাজদের অভয়ারণ্য বিএনপি

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৫ জুলাই ২০২০  

করোনা মোকাবিলায় সারাবিশ্ব যখন দলমত নির্বিশেষে ব্যস্ত তখন বাংলাদেশের বিরোধী রাজনৈতিক দল বিএনপির চিত্র উল্টো। করোনা সংকটে বিএনপি বিষোদগার ছাড়া কিছুই করছে না। সরকারের বিষোদগার ছাড়া এ সংকটে  জনগণকে কী কোনো সহযোগিতা করতে পেরেছে বিএনপি- এই প্রশ্ন এখন জনগণের।

এদিকে রাজনীতিবিদরা বলেন, গঠনতন্ত্র সংশোধন করে দলটি সাজাপ্রাপ্ত ব্যক্তিকে দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচিত করেছে। যে দল দুর্নীতিকে নীতি হিসেবে গ্রহণ করেছে, সে দল জনগণের কল্যাণে কী কাজ করবে, তা কিছুটা হলে দেশের মানুষ ধারণা করতে পেরেছে। যে দল লুটপাট করতে ব্যস্ত থাকে তারা  মানুষের কল্যাণে কাজ করতে পারবে না-এটাই হলো বাস্তবতা।

তারা আরো বলেন, কারণ বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত, আর ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও সাজাপ্রাপ্ত আসামি। তিনি দেশেও থাকে না, পলাতক। ফেরারি আসামি হয়ে বিদেশে আশ্রয় নিয়েছেন। তাহলে তাদের মাধ্যমে দল কতটুকু ভালোভাবে চলবে। জনগণের কল্যাণে কতটুকু কাজ করবে, সেই বিষয় নিয়ে সন্দেহ থাকতেই পারে- এটাই স্বাভাবিক। এছাড়া যারা নেতৃত্ব পাওয়ার মত তারা প্রত্যেকেই দুর্নীতিগ্রস্ত। তাদের ছত্রছায়ায় দলকে দুর্নীতির অভয়ারণ্যে পরিণত করা হয়েছে।  

বেগম খালেদা জিয়া ১০ বছরের শাসনামলে দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিষ্ঠা করেন। বিএনপি সুশাসনের পরিবর্তে দেশকে জঙ্গি ও সন্ত্রাসবাদের অভয়ারণ্যে পরিণত করে। তাদের আমলে এদেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। বিরোধী দল হিসেবেও বিগত বছর ধরে বিএনপি জঙ্গি ও সন্ত্রাসবাদের ভিত্তিতে তাদের রাজনীতি করেছে এবং এখনো তা অব্যাহত রয়েছে, যা অত্যন্ত দুঃখজনক।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ বলেন, বিএনপি আগামীতে ইতিবাচক রাজনীতি করবে দেশের মানুষ আশা করে। বিএনপি জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ পরিহার করে সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করবে এটা দেশের মানুষ চায়।

তিনি বলেন, বিএনপির দুর্নীতি লালন, সৃজন, সংক্রমণ ও বিকাশ ছাড়া আর কী করেছে? জনগণের কাছে আজ সবই দিবালোকের মতো পরিষ্কার।   যারা নিজেদের গঠনতন্ত্র থেকে ৭-ধারা বাতিল করে দুর্নীতিবাজদের নেতৃত্বে এনেছে। আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে। ক্ষমতায় থাকতে দুর্নীতির বিচার করেনি- তাদের মুখে দুর্নীতি বিরোধী কথা মানায় না। 

ঝালকাঠি আজকাল