• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

তরুণদের মেধাশ্রম মানব কল্যাণে ব্যয় করার আহ্বান

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

 

তরুণদের মেধাশ্রম শতভাগ মানব কল্যাণে ব্যয় করার আহ্বান জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।
বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার ইন্ডিপেনন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশে (আইইউবি) জাতিসংঘের স্বেচ্ছাসেবী সংগঠন ইউএনভি আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।
প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, মানবিক গুণাবলি সম্পন্ন প্রতিটি মানুষই স্বেচ্ছাসেবক। সবার মেধাশ্রম নিয়োজিত হোক শতভাগ মানব কল্যাণে।
তিনি বলেন, ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদাত্ত আহ্বানে দল মত নির্বিশেষে যার যা কিছু আছে তা নিয়েই আমরা সবাই মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম, সেটি ছিল মূলত স্বেচ্ছাসেবা কাজ। তরুণ স্বেচ্ছাসেবকরা উন্নয়ন খাতে কাজ করতে গিয়ে তাদের নিজেদের নানা দক্ষতা ও নেতৃত্বমূলক গুণাবলি অনুশীলন করার সুযোগ পান, যা তাদের করে তোলে আরও দায়িত্ববান।
প্রতিমন্ত্রী বলেন, স্বেচ্ছাসেবা জীবনের সৌন্দর্য। আমি নিশ্চিত, আমরা সবাই যদি মন থেকে স্বেচ্ছাসেবায় এগিয়ে আসি তবে বাংলাদেশ আরও অনেক উন্নত হবে। বাংলাদেশে স্বেচ্ছাসেবা কার্যক্রম জোরদার করার ব্যাপারে আমাদের সবাইকে একত্রে কাজ করতে হবে। বাংলাদেশ একটি দুর্যোগপ্রবণ দেশ। দেশে সব প্রকার দুর্যোগ মোকাবিলায় আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।
তিনি বলেন, তরুণরা দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ জনগোষ্ঠী ও পরিবর্তনের কাণ্ডারি। ইতিবাচক স্বেচ্ছাসেবামূলক কাজের মাধ্যমে তরুণরা দেশে পরিবর্তন আনতে পারবে।
উন্নত দেশ গড়তে স্বেচ্ছাসেবামূলক কাজ করতে তরুণদের আহ্বান জানান তিনি।
আইইউবি'র উপাচার্য অধ্যাপক মিলান পাগনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিপিডির নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন, ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী ও ইউএনবির কান্ট্রি কর্ডিনেটর আখতার উদ্দিন প্রমুখ।

ঝালকাঠি আজকাল