• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

ঝালকাঠিতে ৩৬ স্যাম্পেলর মধ্যে প্রাপ্ত ১৩ টি রিপোর্টই নেগেটিভ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

 

ঝালকাঠি জেলায় এখন পর্যন্ত বিদেশ আসা প্রবাসীদের মধ্যে ১৯২ জন হোম কোয়ারেন্টিানে ছিল। বর্তমানে ১৮৬ জন হোম কোয়ারেন্টিানে ১৪ দিন কাটিয়ে ছাড়পত্র নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন। বর্তমানে নলছিটি উপজেলায় ২জন, ঝালকাঠি সদর উপজেলায় ২ জন এবং কাঠালিয়া উপজেলায় ২জন হোম কোয়ারেন্টিানে রয়েছেন। 

কোয়ারেন্টিানে থাকাকালীন সর্দি-কাশি থাকা এপর্যন্ত ৩৬ জনের স্যাম্পেল ঢাকা ও বরিশালে পাঠানো হয়েছে। এদের মধ্যে ১৩জনের রিপোর্ট পাওয়া গেছে। রিপোর্টে তাদের নেগেটিভ ফলাফল পাওয়া গেছে। অবশিষ্টদের রিপোর্ট আগামি ২-১দিনের মধ্যে পাওয়া যাবে বলে ঝালকাঠি সিভিল সার্জন ডাঃ শ্যামল কৃষ্ণ হাওলাদার জানিয়েছেন। নতুন করে করোনা সন্দেহে ১১ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠিয়েছে স্বাস্থ্য বিভাগ।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য বৃহস্পতিবারও সেনা বাহিনী ও পুলিশ কঠোর অবস্থান নিয়ে শহরে রাস্তায় মানুষের চলাফেরা নিয়ন্ত্রণে রয়েছে। এছাড়াও প্রধান সড়কের সাথে পারিবারিক সংযোগ রাস্তাগুলিতে পরিবার ও এলাকাবসী নিজেদের উদ্যোগেই চলাচলের পথ বন্ধ করে দিয়েছে। ঝালকাঠি জেলা প্রশাসক মোঃ জোহর আলী জানিয়েছেন, ঝালকাঠি জেলার ৪টি উপজেলা ও ২ টি পৌরসভা এলাকায় অনুররূপ নিয়ন্ত্রিত ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এবং মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে যে সকল ব্যক্তিরা বা প্রতিষ্ঠান সরকারে নির্দেশনা মানছে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন। অন্যদিকে ঝালকাঠি পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন জানিয়েছেন এই অবস্থান প্রয়োজন হলে আরো কঠোর করা হবে। 
 

ঝালকাঠি আজকাল