• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ঝালকাঠিতে সংবাদপত্র বিতরণকর্মীসহ ১৫০ পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৬ মে ২০২০  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে সংবাদপত্র বিতরণকর্মী, ট্রলার শ্রমিক ও ভ্যানগাড়িচালকসহ করোনায় কর্মহীন ১৫০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে জেলা প্রশাসক মো. জোহর আলী। মঙ্গলবার বেলা ১২টায় ঝালকাঠি প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদপত্র বিতরণকর্মীদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন জেলা প্রশাসক মো. জোহর আলী। এসময় প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ফয়সাল রহমান জসিম, ঝালকাঠি প্রেস ক্লাবের সভাপতি চিত্তরঞ্জন দত্ত ও সাধারণ সম্পাদক আক্কাস সিকদার উপস্থিত ছিলেন। পরে প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার কর্মকর্তারা শহরের লঞ্চঘাট এলাকায় ভ্যানচালক ও কলেজ খেয়াঘাট এলাকায় ট্রলার শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, তেল, চিনি, ছোলা। খাদ্যসামগ্রী পেয়ে খুশি কর্মহীন শ্রমিকরা।

এদিকে ঝালকাঠি শহরে মধ্যে এক ব্যবসায়ীসহ তিন জনের এখন পর্যন্ত করোনা আক্রান্ত হওয়ায় কঠোর অবস্থান নিয়েছে জেলা পুলিশ। শহরে মানুষের অকারণে বের হওয়া ঠেকাতে মঙ্গলবার সকাল থেকে পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনের নির্দেশে শহরের চেকপোস্টগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহমুদ হাসানের নেতৃত্বে পুলিশের একটি দল সাধনার মোড়, ফায়ার সর্ভিস মোড়, চাঁদকাঠি চৌমাথা, সদর চৌমাথায়, কলেজ মোড় ও লঞ্চঘাট এলাকায় চেকপোস্ট বসিয়ে কারণে অকারণে রাস্তায় বের হওয়া মানুষকে ঘরে ফিরিয়ে দেওয়া হয়। এসময় অর্ধশত মোটরসাকেল আটক করে মামলা দেয় পুলিশ। একজনের বেশি লোক থাকলে মোটরসাইকেল থেকে নামিয়ে দেওয়া হয়।
ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহমুদ হাসান বলেন, করোনা পরিস্থিতির মধ্যেও আমরা মাঠে কাজ করে যাচ্ছি। কিন্তু মানুষের এখনো সচোতনতা সৃষ্টি হয়নি। অকারণে তারা মোটরসাইকেলে ঘোরাফেরা করছে, অহেতুক মানুষ রাস্তায় বের হচ্ছে। তাই পুলিশ শহরের বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে অর্ধশত মোটরসাইকেল আটক করে। এদের মধ্যে যাদের কাজগপত্র নেই বা ত্রুটি রয়েছে, তাদের মামলা দেওয়া হয়েছে।

 

ঝালকাঠি আজকাল